1. admin@unlimitednews24.com : Un24admin :
এসআই অব্যাহতিতে রাজনৈতিক কোনো কারণ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা - unlimitednews24
October 22, 2024, 9:24 pm

এসআই অব্যাহতিতে রাজনৈতিক কোনো কারণ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা

  • Update Time : Tuesday, October 22, 2024
  • 23
এসআই অব্যাহতিতে রাজনৈতিক কোনো কারণ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা
এসআই অব্যাহতিতে রাজনৈতিক কোনো কারণ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা

আনলিমিটেড নিউজ ডেস্কঃ স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, প্রশিক্ষণ শেষের আগেই এসআই অব্যাহতির পেছনে রাজনৈতিক কোনো কারণ নেই। অতীতে এর থেকেও বেশি পরিমাণ অব্যাহতি দেয়া হয়েছে। শূন্য পদগুলো নতুন নিয়োগের মাধ্যমে পূরণ করা হবে বলে মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির তৃতীয় সভা শেষে এ তথ্য জানান তিনি।

উপদেষ্টা বলেন, রাজনৈতিক পরিচয় নয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২৫২ জন এসআইকে অব্যাহতি দেয়া হয়েছে। শৃঙ্খলা ভঙ্গে কাকে কোনো দায়ে অব্যাহতি দেয়া হয়েছে তা পুলিশ একাডেমি জানে। নতুন নিয়োগের মাধ্যমে এসব পদ পূরণ করা হবে।

তিনি বলেন, প্রশিক্ষণ চলাকালে শৃঙ্খলাভঙ্গের কারণে ২৫২ জনকে চাকরি থেকে ‘ডিসচার্জ’ করা হচ্ছে, এটার প্রসেস চলছে। চিঠি ইস্যু হচ্ছে। এ ছাড়া এই ২৫২ জনকে গত ১৭ অক্টোবর থেকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির আলোচনা হয়েছে। যেকোনো দাবির বিষয়ে, সরকার যে কমিটি করেছে সে কমিটির সঙ্গে আলোচনা করতে হবে।

এসময় শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সভা সমাবেশ করার অনুরোধ জানান জাহাঙ্গীর আলম চৌধুরী।

জামিনে মুক্তি পাওয়া শীর্ষ সন্ত্রাসীরা আবারও কোনো অপরাধে জড়িয়ে গেলে ব্যবস্থা নেয়া হবে। অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। লুট করা অস্ত্রের ৮০ শতাংশ এরই মধ্যে উদ্ধার হয়েছে বলে জানান তিনি।

আসন্ন ইজতেমা প্রসঙ্গে জাহাঙ্গীর আলম বলেন, ইজতেমা যেন নির্বিঘ্নে অনুষ্ঠিত হয় সে বিষয়ে আলোচনা হয়েছে। তবলিগের দুই গ্রুপ নিজেরা সমাধান করতে পারলে ভালো। তবে নিজেদের মধ্যে আলোচনা করে সমাধান না হলে এ বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টাও সাহায্য করতে পারে বলে জানান তিনি।

প্রসঙ্গত, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ৮২৩ জনের মধ্যে ২৫২ জন উপ-পরিদর্শককে (এসআই) অব্যাহতি দেয়া হয়েছে। আজ মঙ্গলবার অ্যাডিশনাল ডিআইজি (মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD