1. admin@unlimitednews24.com : Un24admin :
ডিসি নিয়োগে দুর্নীতি: তদন্তে ৩ সদস্যের উপদেষ্টা কমিটি - unlimitednews24
October 23, 2024, 2:54 am

ডিসি নিয়োগে দুর্নীতি: তদন্তে ৩ সদস্যের উপদেষ্টা কমিটি

  • Update Time : Thursday, October 10, 2024
  • 29
ডিসি নিয়োগে দুর্নীতি: তদন্তে ৩ সদস্যের উপদেষ্টা কমিটি
ডিসি নিয়োগে দুর্নীতি: তদন্তে ৩ সদস্যের উপদেষ্টা কমিটি

আনলিমিটেড নিউজ ডেস্কঃ সম্প্রতি জেলা প্রশাসক (ডিসি) নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। এবার সেই তদন্তে আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুলকে আহ্বায়ক করে তিন সদস্যের উপদেষ্টা পরিষদ কমিটি গঠন করেছে সরকার। আগামী ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে হবে।

বুধবার (৯ অক্টোবর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গেজেট আকারে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই কমিটি প্রয়োজনে সদস্য কোঅপ্ট করতে (বাড়াতে) পারবে। প্রয়োজন অনুসারে কমিটির সভা অনুষ্ঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে। এটি অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি জেলা প্রশাসক (ডিসি) নিয়োগে আর্থিক লেনদেনের তথ্য ছাপে একটি সংবাদপত্র। গত ৩ অক্টোবর পত্রিকাটিতে ‘আমার 5C হলেই চলবে, স্যার 10C রাখব’ শিরোনামে প্রকাশিত সংবাদটিতে বলা হয়েছে— ডিসি নিয়োগে আর্থিক লেনদেনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান এবং দুই যুগ্ম সচিব ড. জিয়াউদ্দিন আহমেদ ও আলী আযম জড়িত। মোখলেস উর রহমান ও আলী আযমের মধ্যে হোয়াটসঅ্যাপে কথোপকথনের বেশকিছু তথ্যও তুলে ধরা হয় প্রতিবেদনটিতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD