1. admin@unlimitednews24.com : Un24admin :
আজ বিশ্ব পর্যটন দিবস - unlimitednews24
October 23, 2024, 8:19 am

আজ বিশ্ব পর্যটন দিবস

  • Update Time : Friday, September 27, 2024
  • 30
আজ বিশ্ব পর্যটন দিবস
আজ বিশ্ব পর্যটন দিবস

আনলিমিটেড নিউজ ডেস্কঃ আজ বিশ্ব পর্যটন দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি উদ্‌যাপিত হচ্ছে। জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা (UNWTO) এ বছরের প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘পর্যটন শান্তির সোপান’।

পর্যটন বিভিন্ন দেশ, সংস্কৃতি ও মানুষের মধ্যে ইতিবাচক মনোভাব ও সম্পর্ক তৈরি করে, যা শান্তি প্রতিষ্ঠার একটি শক্তিশালী মাধ্যম। পর্যটনের মাধ্যমে সমঝোতা ও বন্ধুত্ব গড়ে ওঠে, যা সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, অর্থনৈতিক ও পরিবেশগত সহিংসতা দূর করতে সাহায্য করে। ১৯৮০ সাল থেকে জাতিসংঘ ঘোষিত এ দিবসটি বিশ্বব্যাপী উদ্‌যাপিত হচ্ছে, যার মূল লক্ষ্য পর্যটনের প্রসার ও এর ইতিবাচক ভূমিকা তুলে ধরা।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস পৃথক বাণী দিয়েছেন। এছাড়া বিভিন্ন সংবাদপত্রে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, অধীন দপ্তর-সংস্থাসমূহ, ট্যুরিস্ট পুলিশসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ব্যাপক কর্মসূচির আয়োজন করেছে। দিবসটি উপলক্ষে হোটেল, মোটেল ও রেস্তোরাঁগুলোতে বিশেষ ডিসকাউন্ট দেওয়া হয়েছে, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আয়োজন করেছে লাইভ কুকিং শো। বিমান বাংলাদেশ এয়ারলাইনস টিকিটেও বিশেষ ছাড় ঘোষণা করেছে। এছাড়া শিশুদের মধ্যে পর্যটনের গুরুত্ব তুলে ধরতে প্রতিটি জেলায় পর্যটনকেন্দ্রিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD