1. admin@unlimitednews24.com : Un24admin :
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া মানে অন্যরা কাজ করছে না - unlimitednews24
October 23, 2024, 5:23 am

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া মানে অন্যরা কাজ করছে না

  • Update Time : Thursday, September 19, 2024
  • 32
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া মানে অন্যরা কাজ করছে না
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া মানে অন্যরা কাজ করছে না

আনলিমিটেড নিউজ ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে মানে অন্যরা কাজ করছে না। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সমস্যা তৈরি করা বুদ্ধিমানের কাজ হবে না বলে মনে করেন তিনি।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে জেলা বিএনপি আয়োজিত শেখ হাসিনা পতনের আন্দোলনে শহীদদের পরিবার এবং আহতদের সাথে সাক্ষাৎ ও সাহায্যকরণ অনুষ্ঠানে এসব বলেন তিনি।

ফখরুল ইসলাম বলেন, এমন কোনো ব্যবস্থা নিবেন না সামগ্রীকভাবে তাদের উন্নয়ন হবে, কিন্তু দেশের মানুষের জন্য উন্নয়ন হবে না।

বিএনপি মহাসচিব বলেন, আমরা ১৬ বছর ধরে মার খেয়ে জেলে গিয়ে অনেক অন্যায় জুলুমের শিকার হয়েছি ও ত্যাগ শিকার করছি শুধু এই ফ্যাসিবাদী হাসিনার সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য। আমরা সবাই অনেক আশাবাদী হয়ে আছি, অন্তবর্তীকালীন সরকার তারা জঞ্জালকে দূর করে দেশের এমন একটি পরিবশে তৈরি করবেন। যে পরিবেশে সুস্থ উপায়ে ও সকলের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন দিবেন। সেই নির্বাচনে জনগণের একটি পার্লামেন্ট তৈরি করবেন।

বিএনপিও সংস্কার চায় বলে উল্লেখ করে তিনি বলেন, আমরা ৩১ দফা সংস্কার দিয়েছি দুই বছর আগে। বার বার বিষয়গুলো নিয়ে তাগিদ দেওয়া হয়েছে। কিন্তু এটা আমরা সরকারে না গেলে করতে পারবো না।

শেখ হাসিনার বিচার চেয়ে মির্জা ফখরুল বলেন, ৭১ সালে যুদ্ধ করেছিলাম পাকিস্তানের সাথে ২৪ সালে যুদ্ধ করতে হল দেশের একটি রাজনৈতিক দলের সাথে। ছাত্র আন্দোলনে ঠাকুরগাঁওয়ের ৪ জন শহীদ ও হাজারো মানুষ আহত হয়েছেন। স্বৈরাচার হাসিনা ২০১২ সাল থেকে আমাদের উপর নির্যাতন করা হয়েছে। ৭০০ বেশি মানুষকে গুম করা হয়েছে। হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে। বেগম খালেদা জিয়া-তারেক রহমানসহ সাধারণ মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে নিঃস্ব করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবার ও আহতদের কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য বর্তমান সরকারের প্রতি দাবি জানান তিনি।

বক্তব্য শেষে তিনি আন্দোলনে ঠাকুরগাঁওয়ের ৪টি শহীদ পরিবার ও ২৯ জন আহত সদসদের পরিবারকে ১৫ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় জেলা সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD