1. admin@unlimitednews24.com : Un24admin :
ছাত্র-জনতার বিজয় মিছিলে গুলি, রংপুরে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা - unlimitednews24
October 23, 2024, 3:03 am

ছাত্র-জনতার বিজয় মিছিলে গুলি, রংপুরে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

  • Update Time : Sunday, September 8, 2024
  • 45
ছাত্র-জনতার বিজয় মিছিলে গুলি, রংপুরে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা
ছাত্র-জনতার বিজয় মিছিলে গুলি, রংপুরে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

আনলিমিটেড নিউজ ডেস্কঃ রংপুরের পীরগাছা উপজেলায় ছাত্র-জনতার বিজয় মিছিলে গুলিবর্ষণের ঘটনায় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল ইসলাম রাঙ্গার বিরুদ্ধে মামলা করেছেন একরামুল হক নামের এক শিক্ষার্থী। মামলায় আসামির বিরুদ্ধে বিজয় মিছিলে লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বাধা প্রদান ও গুলিবর্ষণ করার অভিযোগ আনা হয়েছে।

শনিবার রাতে পীরগাছা থানায় মামলাটি এজাহারভুক্ত হয়েছে বলে জানান ওসি সুশান্ত কুমার সরকার। মামলায় বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গাকে ছাড়াও অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

বাদী একরামুল হক মামলার এজাহারে উল্লেখ করেন, বৈষম্যবিরোধী আন্দোলনে গত ৫ আগস্ট সোমবার সারা দেশের ন্যায় রংপুরের পীরগাছা উপজেলায় ছাত্র-জনতার শান্তিপূর্ণ কর্মসূচি ছিল। ওই দিন স্বৈরশাসক সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান। এ খবর জানতে পেরে ছাত্র-জনতা বিজয় মিছিল বের করেন। মিছিলটি পীরগাছা সরকারি কলেজের কাছ থেকে পীরগাছা জেএন মডেল উচ্চ বিদ্যালয়ের দিকে অগ্রসর হতে থাকে।

এ সময় ইউনিয়ন পরিষদের সামনে পৌঁছলে আসামি আমিনুল ইসলাম রাঙ্গা তার চাচা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের ব্যক্তিগত অফিস রক্ষার্থে বিজয় মিছিল উদ্দেশ করে চার রাউন্ড গুলিবর্ষণ করেন। বাদী তাৎক্ষণিক মাটিতে শুয়ে পড়ায় গুলি তার বাম হাতে লাগায় তিনি গুরুতর রক্তাক্ত হন।

এদিন আরও অজ্ঞাতনামা ১৫-২০ জন লাঠিসোটা ও অস্ত্রশস্ত্র হাতে ছাত্র-জনতার আনন্দ মিছিলে বাধা প্রদান করে। সেই বাধা উপেক্ষা করে ছাত্র জনতা মিছিল নিয়ে অগ্রসর হবার চেষ্টা করলে অজ্ঞাতনামাসহ বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গা ছাত্র-জনতার ওপর ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে, এতে অনেকে আহত হন।

বাদী একরামুল হক জানান, ওই দিন ঘটনার পর তিনি স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। দেশে অস্থিতিশীল পরিস্থিতির কারণে এতদিন এজাহার দায়ের করতে বিলম্ব হয়েছে। তবে বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় ওই বিএনপি নেতাসহ অজ্ঞাত ১৫-২০ জনের নামে মামলা দায়ের করেন।

এদিকে শুক্রবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেওয়া ২২ শিক্ষার্থীর নামে মামলা দায়ের করেন উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল ইসলাম রাঙ্গা। ওই মামলার প্রতিবাদে শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পীরগাছা থানার সামনের সড়কে বিক্ষোভসহ অবস্থান কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ ছাত্র-জনতা।

এ ব্যাপারে আমিনুল ইসলাম রাঙ্গার সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার ফোন দিয়েও তার বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD