1. admin@unlimitednews24.com : Un24admin :
নতুন করে প্লাবিত হচ্ছে কিছু এলাকা
October 23, 2024, 4:30 am

নতুন করে প্লাবিত হচ্ছে কিছু এলাকা

  • Update Time : Monday, August 26, 2024
  • 25
নতুন করে প্লাবিত হচ্ছে কিছু এলাকা
নতুন করে প্লাবিত হচ্ছে কিছু এলাকা

আনলিমিটেড জেলা ডেস্কঃ বন্যার পানি অনেক অঞ্চল নামতে শুরু করলেও এখনও পানি বন্দী রয়েছে কয়েক লাখ মানুষ। ফেনী, নোয়াখালী ও কুমিল্লারা অনেক উপজেলায় পরিস্থিতি খুবই নাজুক। নতুন করে প্লাবিত হচ্ছে কিছু স্থান। এতে মানুষের ভোগান্তি দীর্ঘ হচ্ছে। দুর্গত এলাকায় বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে।

বন্যা মোকাবিলায় কাজ করছে সেনাবাহিনী, নৌ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ডসহ বেশ স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন। দেশের ১১ জেলার ৭৭টি উপজেলা বন্যা-কবলিত বলছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

ভয়াবহ বন্যা আক্রান্ত হয়েছে ফেনী ৬টি উপজেলার আট লাখ মানুষ। ফেনীর ফুলগাজী, পরশুরামের বন্যার পানি কমতে শুরু করলেও পানিবন্দি রয়েছে ছাগলনাইয়া ও সদর উপজেলার মানুষ৷ বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে সোনাগাজী এবং দাগনভূঞা উপজেলায়৷ উদ্বেগ উৎকন্ঠায় রয়েছে বন্যাকবলিত এলাকার মানুষ ও স্বজনরা। অনেকে খুঁজছেন তার স্বজনদের। স্বাভাবিক ও অস্বাভাবিক মৃত্যু হয়েছে ১০ জনের।

সরকারি বেসরকারিভাবে ১ লাখ ৫০ হাজার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে। এদিকে আশ্রিত মানুষের মধ্যে শিশু খাদ্য ও মেডিসিনের অভাব দেখা দিযেছে। বন্যা দুর্গত এলাকায় ত্রাণ পৌঁছাতে না পারায় দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও সীমাহীন খাদ্য সংকট।

বন্যা মোকাবিলায় কাজ করছে সেনাবাহিনী, নৌ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ডসহ বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী টিম।

মৌলভীবাজাররে বন্যা পরস্থিতি উন্নতির দিকে। মনু, ধলই ও কুশিয়ারা নদীর পানির স্তর এখন বিপদসীমার নীচে। শুধু জুড়ি এখনো বিপদ সীমার অনেক উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। রাজনগর কুলাউড়া ও মৌলভীবাজারের একাংশরে মানুষ এখনো পানিবন্দি। এতে মানুষরে ভোগান্তিও দীর্ঘ হচ্ছে। খাদ্য সহায়তায় এগিয়ে এসেছেন বিভিন্ন সংগঠনসহ আমেরিকা ও যুক্তরাজ্য প্রবাসীরাও ।

নোয়াখালী জেলার বন্যার পানি রহমত খালি খাল হয়ে লোকালয়ে ঢুকে লক্ষ্মীপুরে নতুন করে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। থেমে থেমে বৃষ্টি হচ্ছে। হু হু করে বাড়তে শুরু করেছে পানি। পাঁচ উপজেলায় ৬ লাখ মানুষ পানিবন্দী। বিশ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থা রয়েছে। এক লক্ষাধিক মানুষের চুলায় জ্বলছে না আগুন। বিশুদ্ধ পানির অবাক দেখা দিয়েছে। জেলায় স্থায়ী ১৮৫টি, অস্থায়ী ৬০টি আশ্রান কেন্দ্র খোলা হয়েছে।

ভোলায় জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে বিনামূলে চিকিৎসা সেবা, ওষুধ ও ত্রাণ সহায়তা দিয়েছে নৌ বাহিনী। ।

মুষলধারে বৃষ্টিতে বাগেরহাট শহরের বেশিরভাগ এলাকার অলিগলি পানিতে তলিয়ে গেছে। জলাবদ্ধতায় চরম দুর্ভোগে পড়েছেন নিম্ম আয়ের মানুষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD