1. admin@unlimitednews24.com : Un24admin :
কুমিল্লায় সাংবাদিক নির্যাতনের অভিযোগে সাবেক এমপি বাহারের বিরুদ্ধে মামলা
October 22, 2024, 11:54 pm

কুমিল্লায় সাংবাদিক নির্যাতনের অভিযোগে সাবেক এমপি বাহারের বিরুদ্ধে মামলা

  • Update Time : Tuesday, August 20, 2024
  • 31
কুমিল্লায় সাংবাদিক নির্যাতনের অভিযোগে সাবেক এমপি বাহারের বিরুদ্ধে মামলা
কুমিল্লায় সাংবাদিক নির্যাতনের অভিযোগে সাবেক এমপি বাহারের বিরুদ্ধে মামলা

আনলিমিটেড ন্যাশনাল ডেস্কঃ কুমিল্লায় সাংবাদিক নির্যাতনের অভিযোগে সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সময় টেলিভিশনের প্রতিনিধি বাহার উদ্দিন রায়হানের ওপর হামলা এবং নির্যাতনের অভিযোগে মঙ্গলবার দুপুরে কুমিল্লার ১নং আমলি আদালতে মামলাটি করা হয়। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

মামলায় আসামিরা হলেন- কুমিল্লা-৬ আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, বাহারের দেহরক্ষী দুলালসহ ১৫০ জন।

মামলার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু জানান, ২০১৫ সালের ১৫ জানুয়ারি ২০ দলীয় জোটের হরতাল কর্মসূচিতে হামলা করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। এতে উপস্থিত থেকে নেতৃত্ব দেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। হামলায় বিপুলসংখ্যক বিএনপি-জামায়াত নেতাকর্মী রক্তাক্ত হন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত সময় টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি বাহার উদ্দিন রায়হান ভিডিও ধারণ করলে সাবেক এমপি বাহার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকেও বেদম মারধর এবং তার ক্যামেরা ছিনিয়ে নেয়।

এতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে সেখানেও চিকিৎসা নিতে বাধা দেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। তাছাড়া বিভিন্ন সময় তাকে হামলা ও সংবাদ প্রকাশের জেরে ফোনে হুমকি দেন বাহাউদ্দিন বাহার ও তার নেতাকর্মীরা। এসব অভিযোগে মঙ্গলবার আদালতে মামলা করেন ভুক্তভোগী ওই সাংবাদিক।

এ বিষয়ে সাংবাদিক বাহার রায়হান বলেন, এতদিন কুমিল্লায় এমপি বাহারের দানবীয় শাসন প্রতিষ্ঠা ছিল। তাই মামলা করতে সাহস পাইনি। পেশাগত দায়িত্ব পালনের সময় পদে পদে আমাকে হয়রানি এবং নির্যাতন করা হয়েছে।

তিনি বলেন, সাবেক এমপি বাহার কুমিল্লার সাংবাদিকদের ভয়ভীতি দেখিয়ে নির্যাতন ও নিপীড়নের মাধ্যমে কণ্ঠরোধ করে রেখেছিল। পেশাদার সাংবাদিকরা তার কাছে এত দিন জিম্মি ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD