1. admin@unlimitednews24.com : Un24admin :
পশ্চিমবঙ্গে মমতার তৃণমূলের জয়জয়কার
October 23, 2024, 12:27 pm

পশ্চিমবঙ্গে মমতার তৃণমূলের জয়জয়কার

  • Update Time : Wednesday, June 5, 2024
  • 36
পশ্চিমবঙ্গে মমতার তৃণমূলের জয়জয়কার
পশ্চিমবঙ্গে মমতার তৃণমূলের জয়জয়কার

আনলিমিটেড নিউজঃ ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে জয়জয়কার তৃণমূল কংগ্রেসের। রাজ্যে ৪২ আসনের মধ্যে ২৯টি আসনে জয় পেয়েছে মমতার দল। গত নির্বাচনের চেয়ে এবার ১১টি আসন বেশি পেয়েছে তৃণমূল। ২০১৯ সালে এই রাজ্যে বিজেপি পেয়েছিল ১৮ আসন। এবার তা নেমে এসেছে ১২টিতে। কংগ্রেস গতবার দুটি আসন পেলেও এবার পেয়েছে একটি।

মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করেন মমতা। সেখানে দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন নেত্রী।

তিনি বলেন, ‘‘এই জয় মানুষের জয়। বিরোধী জোট ‘ইন্ডিয়া’র জয়। আমি আমার সমস্ত ‘ইন্ডিয়া’র সঙ্গীকে সমর্থন জানাচ্ছি। যাঁরা আছেন, যাঁরা আমাদের সঙ্গে জুড়তে চান, তাঁদের প্রত্যেককে আমার শুভেচ্ছা জানাচ্ছি।’’

মমতা আরও বলেন, ‘‘অভিষেক সাত লক্ষের বেশি ভোটে জিতেছে। গোটা দেশে রেকর্ড করেছে। ওকে দেখে দিল্লির শেখা উচিত, শুধু রিগিং করে ভোট হয় না। ওকে আপনারা সবাই অভিনন্দন জানান।’’

এর পরই মমতা জানিয়ে দেন বুধবার দিল্লিতে যে বিজেপি বিরোধী রাজনৈতিক দলের বৈঠক হবে, সেই ‘ইন্ডিয়া’র আলোচনায় তিনি নন, তৃণমূলের পক্ষে থাকবেন অভিষেক।

এ রাজ্যে এর আগে আরামবাগ লোকসভা কেন্দ্র থেকে ৫ লক্ষ ৯২ হাজার ভোটে জিতে রেকর্ড গড়েছিলেন সিপিএমের অনিল বসু। ২০০৪ সালে তাঁর ওই বিপুল জয় নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূল। তবে দেশের মধ্যে লোকসভা নির্বাচনে সর্বোচ্চ ব্যবধানে জিতেছিলেন বিজেপি প্রার্থী প্রীতম মুন্ডে। নিকটতম প্রতিদ্বন্দ্বীকে ৬ লাখ ৯৬ হাজার ভোটে হারান। তবে লোকসভা উপ-নির্বাচনে জয়ী হওয়ায়া তাঁর ওই ব্যবধানকে রেকর্ড হিসাবে ধরা হয় না।

গত লোকসভা ভোটে গুজরাতের নবসারি লোকসভা কেন্দ্র থেকে ৬ লাখ ৮৯ হাজার ৬৮৮ ভোটে জিতেছিলেন বিজেপি প্রার্থী সিআর পাতিল। সেই ব্যবধানকেও ছাপিয়ে ডায়মন্ড হারবার থেকে ৭ লাখের বেশি ভোটে জিতলেন অভিষেক।

অভিষেক ছাড়াও বড় ব্যবধানে যে তৃণমূল প্রার্থীরা জয়ী হয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন বর্ধমান পূর্বের প্রার্থী শর্মিলা সরকার (১,৬০,৫৭২)। রয়েছেন বসিরহাটের নুরুল ইসলাম (৩,৩৩,৫৪৭), বীরভূমের প্রার্থী শতাব্দী রায় (১,৯৭,৬৫০), বোলপুরে অসিত মাল (৩,২৭,২৫৩), ঘাটালের দীপক অধিকারী ওরফে দেব (১,৮২,০০০) প্রমুখ।

এছাড়া জয় পেয়েছেন যারা: মুর্শিদাবাদের বহরমপুর থেকে ক্রিকেটার ইউসুফ পাঠান এবং বর্ধমান দুর্গাপুরে আরেক ক্রিকেটার কীর্তি আজাদ, সাবেক ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় আবারও জিতেছেন হাওড়া থেকে। যাদবপুরে সায়নী ঘোষ এবং জুন মালিয়া ও রচনা বন্দ্যোপাধ্যায়। শত্রুঘ্ন সিনহা জিতেছেন আসানসোল আসন থেকে।

তৃণমূলের নেতাদের মধ্যে জিতেছেন সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, মালা রায়, আবু তাহের খান ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বিজেপি প্রার্থী অর্জুন সিংকে হারিয়েছেন নবাগত পার্থ ভৌমিক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD