1. admin@unlimitednews24.com : Un24admin :
প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন: পার্বত্য প্রতিমন্ত্রী
October 23, 2024, 11:36 am

প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন: পার্বত্য প্রতিমন্ত্রী

  • Update Time : Sunday, April 14, 2024
  • 60
প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন: পার্বত্য প্রতিমন্ত্রী
প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন: পার্বত্য প্রতিমন্ত্রী

আনলিমিটেড নিউজঃ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি পালনের সুযোগ করে দিয়েছেন। প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি, সংস্কৃতি ও ধর্ম নির্বিঘ্নে পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন।

আমার ভাষা, কৃষ্টি ও সংস্কৃতি আমার জন্য গৌরবের এ কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সব সম্প্রদায়ের ভাষা, কৃষ্টি ও সংস্কৃতি পুনরুদ্ধার ও সংরক্ষণের বিষয়টি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা কেন্দ্রীয় মারমা উন্নয়ন সংসদের উদ্যোগে রামগড় মাস্টার পাড়া স্টেডিয়ামে বর্ণাঢ্য সাংগ্রাই র‌্যালি শেষে রামগড় উপজেলা শহিদ মিনার প্রাঙ্গণে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পার্বত্য প্রতিমন্ত্রী বলেন, যারা নৈরাজ্যকারী, দুষ্কৃতকারী ও সমাজের শান্তি বিনষ্ট করে তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। পার্বত্য চট্টগ্রামে আগে একসময় অরাজকতা, সন্ত্রাস ও নৈরাজ্য চলার কারণে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতাপূর্ণ দৃঢ় নেতৃত্বের কারণে আজ আমরা আনন্দ উল্লাস ও যথাযোগ্য মর্যাদায় আমাদের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানগুলো নির্বিঘ্নে পালন করতে পারছি।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে বারণ করেছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন প্রত্যেকে প্রত্যেকের ধর্ম স্বাধীনভাবে পালন করার অধিকার রাখেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ধর্ম যার যার উৎসব সবার। এ লক্ষ্যকে সামনে রেখেই আমরা সকল সম্প্রদায়ের উৎসব আনন্দকে ভাগাভাগি করে উপভোগ করছি।

প্রতিমন্ত্রী বলেন, অন্যান্য সব সম্প্রদায়ের মতো মারমাদের সাংগ্রাই উৎসবের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ, সৌহার্দ্য ও আন্তরিকতা গড়ে উঠেছে। সাংগ্রাই উৎসব সব ভাষাভাষি ও সংস্কৃতি কৃষ্টির মাঝে ঐক্যের বন্ধনকে আরো সুদৃঢ় করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের জনগোষ্ঠীকে বাংলাদেশের উন্নয়নের মূল স্রোতধারার সঙ্গে উন্নয়নের সমঅংশীদার করছেন।

পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করে মারমা সম্প্রদায়ের নর-নারী, শিশু কিশোররা বিভিন্ন সাজে নেচে গেয়ে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে বর্ণাঢ্য সংগ্রাই র‌্যালি পরিচালনা করে। এ সময় প্রতিমন্ত্রী মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী জলকেলী খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD