1. admin@unlimitednews24.com : Un24admin :
বিআরটিসি বাসে র‍্যাপিড পাস চালু
October 23, 2024, 11:27 am

বিআরটিসি বাসে র‍্যাপিড পাস চালু

  • Update Time : Wednesday, March 20, 2024
  • 113
বিআরটিসি বাসে র‍্যাপিড পাস চালু
বিআরটিসি বাসে র‍্যাপিড পাস চালু

আজ সকালে ঢাকার গুলিস্তানে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) আয়োজিত ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি বাসে র‍্যাপিড পাস চালু কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মানিত সচিব জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিআরটিসি’র চেয়ারম্যান জনাব মোঃ তাজুল ইসলাম ও ডিটিসিএ -এর নির্বাহী পরিচালক সাবিহা পারভীন (অতিরিক্ত সচিব) সহ আরো অনেকে।

স্বাগত বক্তব্যে চেয়ারম্যান বিআরটিসি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তারই একটি অংশ ধারাবাহিকতায় বিআরটিসি’তে র‍্যাপিড পাস চালু করা হচ্ছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার বলেন, র‌্যাপিস পাস স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম নির্ধারক। এর মাধ্যমে সহজেই মানুষ চলাচল করতে পারবে। ডিটিসিএ -এর নির্বাহী পরিচালক বলেন, র‍্যাপিড পাসের মাধ্যমে কোন প্রকার ঝামেলা ছাড়াই যাত্রীরা চলাচল করতে পারবে। প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মানিত সচিব জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, এই কার্ড দিয়ে মেট্রোরেল ও বিআরটিসি বাসের পাশাপাশি বেসরকারী পরিবহনে র‍্যাপিড পাস চালু করার লক্ষ্যে আমরা কাজ করছি।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহযোগী হিসেবে আরো এক ধাপ এগিয়ে গেল বিআরটিসি। র‍্যাপিড পাস ব্যবহারের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী যাত্রীরা কোন ধরনের ঝামেলা ছাড়াই চলাচল করতে পারবেন। র‍্যাপিড পাস হচ্ছে স্মার্ট কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধের ব্যবস্থা। এর ফলে অতিরিক্ত ভাড়া আদায়ের সুযোগ থাকবে না। ফলে যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে ভাড়া নিয়ে জটিলতা নিরসন হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD