1. admin@unlimitednews24.com : Un24admin :
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
October 23, 2024, 5:29 am

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

  • Update Time : Sunday, February 4, 2024
  • 96
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আনলিমিটেড নিউজঃ ম্যাচের প্রায় পুরোটা জুড়েই মলিন পারফরম্যান্স। তবে শেষ দিকে খোলস ছেড়ে বেরিয়ে এলো বাংলাদেশ। দুটি ভালো সুযোগ কড়া নাড়ল দুয়ারে। ফিনিশিংয়ের ব্যর্থতায় মিলল না গোল। তবে হাল ছাড়ল না টাইগ্রেসরা।

অবশেষে যোগ করা সময়ে দারুণ নৈপুণ্যে ব্যবধান গড়ে দিলেন সাগরিকা। যার মাধ্যমে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৯ উইমেন’স চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগে দুই ম্যাচের দুটিতেই জিতল বাংলাদেশ। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করল সাইফুল বারী টিটুর দল।

ভুটানকে ১০-০ গোলে উড়িয়ে সাফের চলতি আসরের যাত্রা শুরু করেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে হারায় এখন তাদের পয়েন্ট ৩। এদিকে দিনের প্রথম ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারানো নেপালের পয়েন্ট ৩। ফলে ভারত-নেপালের মধ্যকার বিজয়ী দল বাংলাদেশের বিপক্ষে ফাইনালে খেলবে।

ম্যাচের দ্বিতীয় মিনিটে দূরপাল্লার ফ্রি কিকে চেষ্টা করেন আফিদা খন্দকার। কিন্তু অধিনায়কের শট কাঁপায় উপরের জাল। শুরুর এই ঝলক অবশ্য ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ভারতের চাপে বরং বলের নিয়ন্ত্রণ রাখার দিকেই মনোযোগ দিতে হয় তাদের। প্রথমার্ধে লক্ষ্যে কোনো শটও রাখতে পারেনি তারা।

অষ্টম মিনিটে বাঁ দিক থেকে আসা ক্রস ক্লিয়ার করতে গিয়ে তালগোল পাকান আফিদা ও জয়নব বিবি রিতা। তবে ভারতের মিডফিল্ডার পুজা বলের নাগাল পাওয়ার আগেই স্লাইডে ক্লিয়ার করেন গোলরক্ষক স্বপ্না রানী মন্ডল। দ্বাদশ মিনিটে আবারও বাংলাদেশের রক্ষণে হানা দেয় ভারত। তবে সাফল্য পায়নি।

দ্বিতীয়ার্ধে দুই দলই সাবধানী ফুটবল খেলতে থাকে। ৭১তম মিনিটে বাংলাদেশের দুয়ারে সুযোগ কড়া নাড়ে। স্বপ্নার কর্নারে বল বাঁক খেয়ে ছুটছিল গোল মুখে, ভারত গোলরক্ষক অনিকা দেবী কোনোমতে ক্লিয়ার করেন। এরপর মুনকির ফিরতি শট উপরের জাল কাঁপায়।

৮৩তম মিনিটে গোলের ভালো নষ্ট হয় বাংলাদেশের। ফ্রি কিকে সুরমা ঠিকঠাক হেড করতে পারেননি। বল ড্রপ খেয়ে জালের দিকে ছোটার পথে কোনোমতে আটকান গোলরক্ষক। তবে তিনিও পারেননি পুরোপুরি ক্লিয়ার করতে। দ্রুত গোলমুখ থেকে ক্লিয়ার করেন ডিফেন্ডার থৈবিসানা চানু তৈজাম।

যোগ করা সময়ে আচমকাই নিজেদের বক্সের উপর থেকে লং পাস বাড়ান আফিদা। ভারতের রক্ষণভাগ কিছুটা অপ্রস্তুত থাকায় দুই জনের ফাঁক গলে বল নিয়ে বেরিয়ে যান সাগরিকা। এরপর নিখুঁত শটে অনিকার পাশ দিয়ে খুঁজে নেন জাল। এ নিয়ে আসরে এই ফরোয়ার্ডের গোল হলো ৩টি।

একটু পর শেষের বাঁশি বাজতেই শুরু হয় আফিদা-সাগরিকাদের উৎসব। ২০২১ সালেও এবারের মতো অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের নিয়ে হওয়া আসরে ভারতকে রাউন্ড রবিন লিগ ও ফাইনালে একই ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD