1. admin@unlimitednews24.com : Un24admin :
আজ থেকে চলবে উচ্চ আদালত
October 23, 2024, 11:27 am

আজ থেকে চলবে উচ্চ আদালত

  • Update Time : Monday, August 12, 2024
  • 55
৬৬ ডেপুটি অ্যাটর্নি জেনারেল নিয়োগ
৬৬ ডেপুটি অ্যাটর্নি জেনারেল নিয়োগ

আনলিমিটেড ন্যাশনাল ডেস্কঃ হাইকোর্ট বিভাগের বিচারকাজ সীমিত আকারে ফের শুরু হচ্ছে আজ সোমবার। নতুন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নির্দেশে গতকাল রোববার হাইকোর্টের আটটি বেঞ্চ গঠন করা হয়েছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ সংক্রান্ত নোটিশ প্রকাশ করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, ১২ আগস্ট সকাল সাড়ে ১০টায় সীমিত আকারে বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্টের আটটি বেঞ্চ বসবে। নতুন এ বেঞ্চগুলোর মধ্যে পাঁচটি দ্বৈত এবং তিনটি একক। এর মধ্যে রিট শুনানির জন্য বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বজলুর রহমানের সমন্বয়ে এবং বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে দুটি দ্বৈত বেঞ্চ করা হয়েছে। এ ছাড়া বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি বশির উল্লাহর সমন্বয়ে দেওয়ানি, বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর নেতৃত্বে কোম্পানি, বিচারপতি কামরুল হোসেন মোল্লার নেতৃত্বে দেওয়ানি ও ফৌজদারি, বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে এবং বিচারপতি আতোয়ার রহমান ও বিচারপতি আলী রেজার সমন্বয়ে দুটি ফৌজদারি এবং বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের নেতৃত্বে দেওয়ানি বেঞ্চ গঠন করা হয়েছে।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষাপটে গত ৪ আগস্ট সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD