1. admin@unlimitednews24.com : Un24admin :
বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর আগুন লুট অব্যাহত
October 23, 2024, 2:38 am

বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর আগুন লুট অব্যাহত

  • Update Time : Thursday, August 8, 2024
  • 48
বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর আগুন লুট অব্যাহত
বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর আগুন লুট অব্যাহত

আনলিমিটেড ন্যাশনাল ডেস্কঃ দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের কার্যালয়, নেতাকর্মীদের বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাট অব্যাহত রয়েছে। কোথাও কোথাও ভাঙচুর লুটপাটের পর আগুনও দেওয়া হচ্ছে। কয়েকটি স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভেঙে ফেলা হয়েছে। বুধবার ঢাকা-২০ আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজির আহমেদ ও নোয়াখালী-১ আসনের সাবেক সংসদসদস্য এইচএম ইব্রাহিমের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়া শেরপুর, বগুড়া, ইসলামী বিশ্ববিদ্যালয়, মানিকগঞ্জ, রাজশাহীর বাঘা ও ভোলার মনপুরায় হামলার ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবর:

নোয়াখালী : জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টুর বাড়িতে হামলা ও ভাঙচুর হয়েছে। এর আগেই পিন্টুসহ তার পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। একইদিন শতাধিক পাওনাদার তাদের টাকার জন্য পিন্টুর বাড়িতে বিক্ষোভ করে। কোম্পানিগঞ্জে ওবায়দুল কাদেরের ভাগিনা ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের নেতা রাহাতের বাড়িতে ভাঙচুর করা হয়েছে। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপারের (বেগমগঞ্জ সার্কেল) কার্যালয় এবং উপজেলা ভ‚মি অফিসে লুট, ভাঙচুর ও আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শেরপুর : নালিতাবাড়ী প্রেস ক্লাবের অর্থবিষয়ক সম্পাদক, দৈনিক জনকণ্ঠ পত্রিকার সংবাদদাতা এম সুরুজ্জামানের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। সোমবার বিকালে বারমারী বাজারে তার ব্যবসাপ্রতিষ্ঠান ওষুধের ফার্মেসিতে এই হামলা হয়। সন্ত্রাসীরা সুরুজ্জামানকে লোহার রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করেন এবং দোকানে লুটপাট ও মোটরসাইকেল পুড়িয়ে দেয়।

বগুড়া : কারও বাড়িঘরে হামলা না চালাতে জেলা বিএনপির পক্ষ থেকে সভা এবং তারেক রহমানের নির্দেশনা অনুসারে মাইকিং করা হয়েছে। এরপরও দুর্বৃত্তরা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়িঘর এবং ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা অব্যাহত রেখেছে। তাদের হামলা থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছে না। শহরের কৈপাড়ায় আবদুল লতিফ নামে এক ফটো সাংবাদিকদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। শেরপুরে সাংবাদিক মুন্সী সাইফুল বারী ডাবলুর বাড়িতে হামলা হয়েছে। নন্দীগ্রামে আওয়ামী লীগ নেতা পৌর মেয়র আনিসুর রহমানের পশ্চিমপাড়ার বাড়ি ও পৌরসভায় ভাঙচুর করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন রানার কালিকাপুরের অফিসে হামলা-ভাঙচুর হয়েছে। এছাড়া বাসস্ট্যান্ড এলাকায় যুগ্ম-সম্পাদক মুকুল হোসেনের বাড়ি, সাবেক ছাত্রলীগ নেতার কচুগাড়ির বাড়ি, পারসুন গ্রামে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেনের বাড়ি, দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি ফিরোজ কামাল ফারুকের রহমাননগরের বাড়িতেও হামলা করা হয়েছে। বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আরাফাত রহমানের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে।

ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকসংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালসহ ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তিনটি এবং শেখ হাসিনা ও শেখ রাসেলের দুটি ম্যুরাল ভেঙে ফেলা হয়েছে। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সাহেদ আহম্মেদের উপস্থিতিতে এসব ম্যুরাল ভাঙা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসীকে চার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ধামরাই (ঢাকা) : ঢাকা-২০ আসনের সাবেক সংসদ-সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজির আহমেদ, মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, কাউন্সিলর মোহাম্মদ আমিনুল ইসলাম গারনেল, আমতা ইউপি চেয়ারম্যান আরিফ হোসেন, এমপি বেনজিরের ভগ্নিপতি ও কুশুরা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান, সাবেক রাষ্ট্রদূত ও এমপি বেনজিরের ভাই হোসেন, গাংগুটিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের মোল­াসহ অনেকের বাড়ি, অফিস ব্যবসা প্রতিষ্ঠানে মঙ্গলবার ও বুধবার হামলা-ভাঙচুর ও লুটপাট হয়েছে।

মানিকগঞ্জ : দৌলতপুরে বাঘুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক মো. সোহরাব হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কৃষকদল ও যুবদলের নেতাকর্মীদের বিরুদ্ধে বুধবার দুপুরে মানিকগঞ্জে সেনাবাহিনীর ক্যাম্পে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

চাটখিল (নোয়াখালী) : নোয়াখালী-১ আসনের সাবেক সংসদ-সদস্য এইচএম ইব্রাহিমের খিলপাড়া গ্রামের বাড়িতে বুধবার বিকালে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল ৫টার দিকে শতাধিক লোক লাঠিসোটা নিয়ে এসে ইব্রাহিমের বাড়ির মূল গেট ভেঙে ফেলে। ভেতরে ঢুকে তারা একটি প্রাইভেটকারে আগুন দেয়। এরপর গান পাউডার ছিটিয়ে দোতলা বাড়িটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে স্থানীয় মাদ্রাসার ছাত্র, এলাকাবাসী ও ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।

বাঘা (রাজশাহী) : বাঘায় দুই দিনে (সোম ও মঙ্গলবার) ২০ স্থানে হামলা-ভাঙচুর আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এরমধ্যে রয়েছে বাঘা ভ‚মি অফিস, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়, বাঘা পুরাতন বাসস্ট্যান্ড, শাহদৌলা কলেজে বঙ্গবন্ধুর মুর‌্যাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেনের বাড়ি, আমদপুরে শেখ রাসেল স্মৃতি সংঘ, বাউসা ইউনিয়ন কার্যালয় ইত্যাদি।

বদলগাছী (নওগাঁ) : উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ নেতা সাজুর দোকানে ভাঙচুর আগুন দেওয়া হয়েছে। আওয়ামী লীগ সমর্থক ব্যবসায়ী এরশাদের গোডাউন থেকে চাল গমের বস্তা লুট করেছে দুর্বৃত্তরা। কোলা ইউনিয়ন চেয়ারম্যান সস্পনের মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া পাহাড়পুর বাজারের আওয়ামী লীগের অফিস ও কয়েকটা দোকান ভাঙচুর করা হয়েছে।

মনপুরা (ভোলা) : উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। এ সময় তারা টিভি, ব্যাটারিসহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করে। মঙ্গলবার ও বুধবার হাজিরহাট বাজারে পশ্চিম গলিতে অবস্থিত আওয়ামী লীগের কার্যালয়ে প্রথমে হামলা করা হয়। পরে উপজেলার তিন রাস্তার মোড়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে হামলা চালায় দুর্বৃত্তরা।

মুরাদনগর (কুমিল্লা) : সোমবার গভীর রাতে উপজেলার বাঙ্গরা থানার বাঙ্গরা বাজারে চারটি দোকানে লুটপাটসহ দোকান ঘর গুঁড়িয়ে দিয়েছে একদল সন্ত্রাসী।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : মঙ্গলবার রাতে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের মোগলের হাটে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অসীম বরণ সুশীলের ঘরের তালা ভেঙে জিনিসপত্র ভাঙচুর ও লুটপাট করে দুর্বৃত্তরা। গেল তিন দিনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন বাড়ি-ঘর ও স্থাপনায় হামলা হয়েছে।
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) : মঙ্গলবার রাতে আলিনগর ইউনিয়নের আলিনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডাক্তার আশরাফুল হক চুন্নু ও তার ভাই আলিনগর স্কুল ও কলেজ অধ্যক্ষ রবিউল আউয়াল টুনুর বাসভবনে হামলা ভাঙচুর ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। ডা. আশরাফুল হক চুন্নু বলেন, গেটের তালা ভাঙার শব্দ শুনে আমরা পেছনের গেট দিয়ে বাড়ি থেকে সরে যাই। অপরদিকে আলিনগর স্কুল ও কলেজের অধ্যক্ষ রবিউল আউয়ালের বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

গৌরনদী (বরিশাল) : উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. হারিছুর রহমানের বসত ঘরে মঙ্গলবার ভোরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। একই দিন মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রনয়কান্তি অধিকারীর বাসা, সোমবার সন্ধ্যায় গৌরনদী মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জানালার থাই গ্লাস ভাঙচুর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

জয়দেবপুর (গাজীপুর) : গাজীপুর সদর উপজেলা প্রেস ক্লাবে হামলা, ভাঙচুর ও লুটপাট হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার হোতাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হামলাকারীরা চেয়ার, টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র নিয়ে গেছে এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়িয়ে দিয়েছে।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : উপজেলার নুনেরটেক এলাকায় ব্যক্তিগত শত্র“তা কাজে লাগিয়ে এক শ্রমিক লীগ নেতার ইন্ধনে আওয়ামী লীগের ১৬ নেতাকর্মীর বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা। ভুক্তভোগীদের মধ্যে রয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য ওসমান গণি, আবুল হাসেম, মনির হোসেন, স্বপন মিয়া, নজরুল ইসলাম, মাহমুদ ও আমজাদ হোসেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD