1. admin@unlimitednews24.com : Un24admin :
হানিয়া হত্যার প্রতিশোধ নেয়ার হুমকি ইরানের
October 23, 2024, 8:26 am

হানিয়া হত্যার প্রতিশোধ নেয়ার হুমকি ইরানের

  • Update Time : Thursday, August 1, 2024
  • 55
হানিয়া হত্যার প্রতিশোধ নেয়ার হুমকি ইরানের
হানিয়া হত্যার প্রতিশোধ নেয়ার হুমকি ইরানের

আনলিমিটেড আন্তর্জাতিক ডেস্কঃ হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া নিহতের ঘটনায় মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়ছে। ইসরায়েলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে ইরান।

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি ইসমাইল হানিয়া হত্যার জন্য ইসরায়েলকে দায়ী করেন। মার্কিন সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইম বলছে, খামেনি এরইমধ্যে ইসরায়েলে সরাসরি হামলা চালানোর জন্য তিন কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।

ওই তিন কর্মকর্তার মধ্যে দুইজন রেভোলিউশনারি গার্ড সদস্য। প্রতিবেদনে আরও বলা হয়, হানিয়া হত্যাকাণ্ডের পর ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের জরুরি বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়।

নিউইয়র্ক টাইমস বলছে, হামাস প্রধান হানিয়া নিহত হয়েছেন বলে ইরান ঘোষণা দেওয়ার পরপরই খামেনি বুধবার সকালে ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের জরুরি বৈঠকে এই আদেশ দেন বলে জানিয়েছেন রেভল্যুশনারি গার্ডের দুই সদস্যসহ তিনজন ইরানি কর্মকর্তা। তারা তাদের নাম প্রকাশ করতে চাননি, কারণ এই বিষয়ে প্রকাশ্যে কথা বলার জন্য তারা অনুমোদিত কেউ নন।

ইরানি এই কর্মকর্তারা আরও জানিয়েছেন, ইরানের সমস্ত রাষ্ট্রীয় বিষয়ে খামেনির কথাই শেষ কথা এবং তিনি দেশটির সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়কও বটে। যুদ্ধ আরও প্রসারিত হলে এবং ইসরায়েল বা যুক্তরাষ্ট্র ইরানে হামলা চালালে সেক্ষেত্রে আক্রমণ এবং প্রতিরক্ষা উভয় বিষয়েই পরিকল্পনা তৈরি করতে বিপ্লবী গার্ড এবং সেনাবাহিনীর সামরিক কমান্ডারদের নির্দেশও দিয়েছেন খামেনি।

হানিয়া হত্যার ঘটনায় দেশটিতে তিনদিনের রাষ্ট্রীয় শোক চলছে। হামাসও প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে।

এদিকে হুমকি মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত আছে তার দেশ।

একইদিনে লেবাননের বৈরুত ও তেহরানে হামাসের দুই শীর্ষ নেতা নিহতের পর গাজায় যুদ্ধবিরতি নিয়ে উদ্বেগ জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD