1. admin@unlimitednews24.com : Un24admin :
ঘূর্ণিঝড় রেমালের ভয়ংকর তাণ্ডবে নিহত বেড়ে ১৩
October 23, 2024, 4:23 am

ঘূর্ণিঝড় রেমালের ভয়ংকর তাণ্ডবে নিহত বেড়ে ১৩

  • Update Time : Tuesday, May 28, 2024
  • 80
ঘূর্ণিঝড় রেমালের ভয়ংকর তাণ্ডবে নিহত বেড়ে ১৩
ঘূর্ণিঝড় রেমালের ভয়ংকর তাণ্ডবে নিহত বেড়ে ১৩

আনলিমিটেড নিউজঃ প্রবল ঘূর্ণিঝড় রেমাল দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সারাদেশে ঝোড়ো বাতাসসহ বৃষ্টি ঝরছে। উপকূলীয় সাত জেলায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে পটুয়াখালীতে তিনজন, বরিশালে তিনজন, ভোলায় তিনজন এবং সাতক্ষীরা, চট্টগ্রাম, কুমিল্লা ও খুলনায় একজন করে মারা গেছেন। রোববার ও সোমবার এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবরে এসব তথ্য জানা গেছে।

বরিশাল: ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে দেয়াল ধসে ও গাছের ডাল ভেঙে পড়ে জেলায় তিনজনের মৃত্যু হয়েছে। বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, রোববার (২৬ মে) রাতে ও সোমবার (২৭ মে) নগরীর রুপাতলীতে দেয়াল ধসে দুজনের মৃত্যু হয় এবং বাকেরগঞ্জ উপজেলায় গাছের ডাল ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়।

পুলিশ জানায়, রোববার থেকে চলমান ঘূর্ণিঝড়ের আঘাতে রূপাতলী বাসস্ট্যান্ডসংলগ্ন লিলি পাম্পের দক্ষিণ পাশের একটি বিল্ডিংয়ের চতুর্থ তলার দেয়াল ধসে লোকমান হোটেলের মালিক লোকমান (৫৫) ও মোকসুদুল নামে একজনের মৃত্যু হয়। এ সময় সাকিব (২০) নামে এক যুবক আহত হন। তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অর্থোপেডিক্স ওয়ার্ডে চিকিৎসাধীন। বাকেরগঞ্জ উপজেলায় গাছের ডাল ভেঙে পড়ে আরও একজনের মৃত্যু হয়।

ভোলা: ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ভোলায় শিশুসহ তিনজন মারা গেছেন। এর মধ্যে বসতঘরে চাপা পড়ে মারা যান মনেজা খাতুন নামে এক নারী। তিনি লালমোহন উপজেলার চর উমেদ গ্রামের বাসিন্দা আব্দুল কাদেরের স্ত্রী। স্থানীয়রা জানান, রাতে মনেজা খাতুন তার এক নাতিকে নিয়ে নিজ ঘরে ঘুমাচ্ছিলেন। ঝড়ো বাতাসে টিনের ঘর ভেঙে চাপা পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

দৌলতখানে ঘর চাপা পড়ে মাইশা (৪) নামে এক শিশু মারা গেছে। শিশুটি দৌলতখান পৌরসভার ২-নম্বর ওয়ার্ডের মো. ম‌নির হোসেনের মেয়ে। জানা যায়, রাতে বাবা-মার সঙ্গে ঘু‌মিয়ে ছিল শিশু মাইশা। ভোরের দিকে ঘূ‌র্ণিঝড় রিমালে তাদরে ঘরের পাশে গাছ ভেঙে পড়ে। এতে চাপা পড়ে ঘটনাস্থলেই মাইশার মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন ওই প‌রিবারের আরো তিনজন।

বোরহানউদ্দিন উপজেলায় ঘর চাপা পড়ে জাহাঙ্গীর (৫০) নামের আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার সাচড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। বোরহানউদ্দিন থানার ওসি শাহিন ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম: সকালে চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার টেক্সটাইল এলাকায় দেয়াল চাপায় মারা যান এক পথচারী। স্থানীয়রা জানায়, ভারী বৃষ্টির সময় একটি দেয়ালের পাশে আশ্রয় নেন সাইফুল ইসলাম হৃদয়। হঠাৎ দেয়ালটি ভেঙে পড়লে চাপা পড়ে তিনি মারা যান। খবর পেয়ে ফায়ার সার্ভিস তার মরদেহ উদ্ধার করে।

পটুয়াখালী: পটুয়াখালীতে রেমালের তাণ্ডবে মারা গেছেন তিনজন। এর মধ্যে দুমকি উপজেলায় ঝোড়ো হাওয়ায় গাছ চাপায় জয়নাল হাওলাদার নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। জানা গেছে, জয়নাল হাওলাদার উপজেলার পাঙ্গা‌শিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নলদোয়া‌নি স্লুইসগেট এলাকার বাসিন্দা।

বাউফল উপজেলায় ঘূর্ণিঝড় রেমালে মো. আব্দুল করিম নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ গেটের সামনে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি উপজেলার নাজিরপুর ইউনিয়নের বাসিন্দা।

কলাপাড়া উপজেলায় ঘূর্ণিঝড় রেমাল থেকে ফুপু ও বোনকে রক্ষা করতে গিয়ে মো. শরীফ (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার (২৬ মে) দুপুরে ধূলাসর ইউনিয়নের কাউয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা: রোববার সন্ধ্যায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের নাপিতখালি আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে শওকাত মোড়ল নামে এক বৃদ্ধ মারা যান। ওইদিন বিকেলে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধূলাসর ইউনিয়নের কাউয়ারচর এলাকায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে প্লাবিত এলাকা থেকে বোন ও ফুফুকে রক্ষা করতে গিয়ে স্রোতে ভেসে প্রাণ হারান শরীফ হাওলাদার নামে এক যুবক।

কুমিল্লা: জেলার সদর দক্ষিণ উপজেলার নোয়াগাঁও চৌমুহনী এলাকায় নুর আইডিয়াল স্কুলে ক্লাস করার সময় পার্শ্ববর্তী নির্মাণাধীন এক ভবনের দেয়াল ধসে সাইফুল ইসলাম সাগর (১২) নামে ৫ম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছেন।

সোমবার (২৭ মে) বেলা পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সদর দক্ষিণ মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) খাদেমুল বাহার বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা: জেলার বটিয়াঘাটা উপজেলায় ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে গাছ উপড়ে ঘরের ওপর পড়ে লালচাঁদ মোড়ল (৩৬) নামের এক যুবক মারা গেছেন। রোববার রাতে উপজেলার সুরখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের গাওঘরা গরিয়ারডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। লালচাঁদ মোড়ল গরিয়ারডাঙ্গা গ্রামের গহর মোড়লের ছেলে। তিনি কৃষিকাজ করতেন।

সুরখালী ইউপি চেয়ারম্যান এস কে জাকির হোসেন ও স্থানীয় ইউপি সদস্য এস এম ফরিদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD