1. admin@unlimitednews24.com : Un24admin :
লাভজনক অবস্থানে বিআরটিসি: চেয়ারম্যান
October 23, 2024, 1:33 pm

লাভজনক অবস্থানে বিআরটিসি: চেয়ারম্যান

  • Update Time : Monday, March 18, 2024
  • 190
লাভজনক অবস্থানে বিআরটিসি: চেয়ারম্যান
লাভজনক অবস্থানে বিআরটিসি: চেয়ারম্যান

আনলিমিটেড নিউজঃ সেবার মান বাড়িয়ে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি) এখন লাভজনক প্রতিষ্ঠানে দাঁড়িয়েছে।সোমবার (১৮মার্চ) মতিঝিল বিআরটিসির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য দেন বিআরটিসি চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম।

এ সময় তিনি বলেন, বর্তমানে সড়কে চলাচলকারী বিআরটিসি গাড়িতে শৃঙ্খলা ফেরানো হয়েছে। ফলে ডাবল হয়েছে যাত্রীর সংখ্যা, একই সঙ্গে আয় বেড়েছে দ্বিগুন।এক প্রশ্নের উত্তরে মো.তাজুল ইসলাম বলেন, বিআরটিসি এক সময় অলাভজনক সরকারি প্রতিষ্ঠান হলেও বর্তমানে এটি লাভজনক প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে লাভের পাশাপাশি সেবা বৃদ্ধির চেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি।

তিনি জানান, গতবছর থেকে ২৫ শতাংশ যাত্রী সংখ্যা বেড়েছে বিআরটিসির বাস গুলোতে। আগে আমরা ৬ কোটি ৩০ লাখ টাকা বেতন দিয়েছি। তাও আবার চার মাস আগের বকেয়া বেতন। কিন্তু বর্তমানে আমরা ১০ কোটি ৬৩ লাখ টাকা বেতন দিচ্ছি। প্রতি মাসের বেতন প্রতিমাসের ১ তারিখে দিয়ে দিচ্ছি। সাথে বেতন বোনাস সবই পরিশোধ করছি। এছাড়া পূর্বের বকেয়া বেতন বোনাসও পরিশোধ করছি।

তিনি আরো বলেন, ইতিমধ্যে কক্সবাজারের নতুন ডিপো লাভজনক ভাবে চলছে, যেখানে অনেক পুরাতন ডিপো এখনও লাভের মুখ দেখেনি।আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্মার্ট স্কুল সার্ভিস চালু হতে চলছে ঢাকায়। ইতিমধ্যে আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। আমরা বনানী বিদ্যানিকেতন স্কুল থেকে স্মার্ট স্কুল বাস সার্ভিস চালু করবো।

আরেক প্রশ্নের উত্তরে চেয়ারম্যান বলেন, প্রতিষ্ঠানটি এখন আর আগের মত নেই। এখন যারা কাজ করবে তারা মূল্যায়িত হবেন। আর যারা কাজ করবেন না তারা মূল্যায়িত হবেন না। কাজে গাফিলতির প্রমাণ থাকায় ১৬ জন অফিসারসহ প্রায় ৪০ জনের বেতন বন্ধ রাখা হয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD