1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
ঘানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ১৭
রবিবার, ২৯ মে ২০২২, ০২:৫৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
যুদ্ধ-সংঘাত নয়, শান্তি ও উন্নতি চাই: প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে রৌপ্য পদক জিতেছেন জিমন্যাস্ট আলি বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১০ ছাত্রদলকে দিয়ে অগ্নিসন্ত্রাসের অপচেষ্টা চলছে: তথ্যমন্ত্রী পুরো রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী আগারগাঁও তিন ভাইয়ের রামরাজত্ব, রাস্তা দখল করে ভবন নির্মাণের অভিযোগ প্রধানমন্ত্রীর সংবর্ধনা পাচ্ছে প্রতিবন্ধী ক্রিকেট দলসহ নারী ফুটবলাররা: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় এক ব্যবসায়ীর উপর হামলা শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে: কাদের সহযোগী ও মদদদাতাদের বিষয়ে তথ্য দিলেন রিমান্ডে থাকা সাঈদী

ঘানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ১৭

  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২

ডেস্ক নিউজঃ পশ্চিম আফ্রিকার দেশ ঘানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫৯ জন। দেশটির পশ্চিমাঞ্চলীয় এলাকায় বিস্ফোরকবাহী গাড়ির সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষের পর হতাহতের এই ঘটনা ঘটে।

ভয়াবহ ওই বিস্ফোরণের একটি ভিডিও বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ার পোস্ট করা হয়। ভিডিওতে দেখা যায় শক্তিশালী ওই বিস্ফোরণে বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে গেছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, খনিতে ব্যবহারের জন্য বিস্ফোরক বহন করছিল গাড়িটি।

এদিকে বিস্ফোরণ এবং হতাহতের ঘটনার পর দেওয়া এক বিবৃতিতে ঘানার পুলিশ জানিয়েছে, ‘প্রাথমিক তদন্তের পর জানা গেছে, খনিতে ব্যবহারের জন্য একটি গাড়ি বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয় এবং এতেই সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দাদের ঘটনাস্থল থেকে সরে আশপাশের শহরগুলোতে চলে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে এবং বিস্ফোরণস্থলে নিরাপত্তা কার্যক্রম চলমান আছে।’

ঘানার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার উপপরিচালক সেজি সাজি আমেদনু জানিয়েছেন, ভয়াবহ এই বিস্ফোরণের কারণে ৫০০ বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়া আঞ্চলিক জরুরি বিভাগের এক কর্মকর্তা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিস্ফোরণের পর ঘটনাস্থলে তিনি ১০টি মরদেহ দেখেছেন।

বিস্ফোরকবোঝাই ওই গাড়িটি ঘানার পশ্চিমাঞ্চলীয় একটি স্বর্ণখনিতে যাচ্ছিল। কানাডাভিত্তিক সংস্থা কিনরস এই খনিটি পরিচালনার দায়িত্বে রয়েছে। খনি থেকে ১৪০ কিলোমিটার দূরে বিস্ফোরণের এই ঘটনা ঘটে।

সূত্র: আল জাজিরা

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD