1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
জমে উঠেছে দক্ষিণের ৭৩নং ওয়ার্ডে উপ-নির্বাচনের প্রচারণা!
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন

জমে উঠেছে দক্ষিণের ৭৩নং ওয়ার্ডে উপ-নির্বাচনের প্রচারণা!

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

জমে উঠেছে উপ-নির্বাচনের হাওয়া, রাজধানীর দক্ষিণ সিটির ৭৩নং ওয়ার্ডে জমজমাট নির্বাচনের আগমনের স্লোগানে স্লোগানে মুখরিত। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী থাকলেও বড় রাজনৈতিক দল বিএনপির কোনো প্রার্থী দেয়নি এ ওয়ার্ডে। আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রেডিও প্রতিক নিয়ে মাঠে আছেন জিয়াউল হক জিয়া, বিএনপির প্রার্থী না থাকায় নির্বাচনে মাঠে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন আওয়ামী লীগ নেতা মোঃ নজরুল ইসলাম করাত প্রতিক নিয়ে। বিএনপির সমর্থক হিসেবে আছেন এডভোকেট আমিনুল ইসলাম ঠেলাগাড়ি প্রতিক নিয়ে, অন্যদিকে আওয়ামী লীগের সমর্থক হিসেবে আরেক প্রার্থী আমিনুল ইসলাম উজ্জ্বল আছেন লাঠিম মার্কা নিয়ে প্রচারণায়। এদিকে, এডভোকেট আমিনুল ইসলাম শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার না করলেও অদৃশ্য চাপে কোনো ধরনের প্রচারণা চালাচ্ছেন না। আমিনুল ইসলামের বোন নাসরিন আহমেদ আবার আওয়ামী লীগের মনোনীত সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। ৭৩নং ওয়ার্ডে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ যে শক্তিশালী সমন্বয়ক টিম করেছে তার অন্যতম সদস্য নাসরিন আহমেদ! আর এ সমন্বয়ক টিমের প্রথম সভায়ই আরেক সদস্য কেন আওয়ামী লীগের প্রার্থীর বিপক্ষে আপনার ভাই মাঠে? এ ধরনের নানা অভিযোগের বিষয়টি সামনে আসলে কাউন্সিলর নাসরিন সকলকে অবগত করেন ও নির্বাচনে সর্বচ্চ ৫০টি ভোট পাবে। এ মন্তব্যে ক্ষিপ্ত হয়ে প্রতিবাদ জানান এক আওয়ামী লীগ নেতা। এ বিষয়ে দক্ষিণগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফজর আলী জানান, নাসরিন আহমেদ আমার কাছে কথা দিয়েছেন তার ভাই নির্বাচনের প্রচারণায় থাকবেন না।


এদিকে, নির্বাচনের হাওয়ায় ৭৩নং ওয়ার্ডে নানা ধরনের বাহারি প্রতিশ্রুতি আসলেও স্থানীয় ভোটারগণ নিবিড়ভাবে দৃষ্টি রাখছেন প্রার্থীদের দিকে। সৎ, যোগ্য ও যিনি বন্ধু হিসেবে পাশে থাকবেন তাকেই ভোট দিবেন বলে জানা যায়।
আলমগীর নামে স্থানীয় এক ভোটার জানান, আমরা কোনো দল বা প্রতিক দেখে ভোট দিবো না, এলাকার উন্নয়নে যে কাজ করতে পারবে, যিনি আমাদের গ্রামময় ওয়ার্ডটিকে আধুনিকভাবে গড়ে তুলতে পারবেন। আমরা তাকেই ভোট দিবো।
উত্তর মানিকদা’র মুদি দোকানদার আব্দুল খালেক জানান, আমাদের কাউন্সিলর শফিক ভাই অনেক চেষ্টা ও কষ্ট করে এতো বড় রাস্তাসহ আমাদের পাশে ছিলেন। বিচার সালিসে তার ন্যায় বিচার ছিল। তার মারা যাওয়া আমাদের জন্য অনেক ক্ষতি হলেও যিনি আগামীতে তার হাল ধরতে পারবেন, চাঁদাবাজ, মাদকমুক্ত এলাকা গড়তে পারবে আমরা তাকেই ভোট দিবো।
মানিকদিয়া ক্লাবের সামনে নজরুলের চায়ের দোকান; তার সাথে আলাপ করে জানা যায়, নজরুল ভাই আমাদের বুকে জড়িয়ে ধরেন। শুধু নির্বাচন আসলেই হাত মিলায় না, সব সময় তিনি আমাদের কাউন্সিলর শফিক ভাইয়ের সাথে ছিলেন। অসুস্থ ভাইয়ের সেবা ও আমাদের সমস্যায় পাশে ছিলেন। এ রাস্তার কাজেও নজরুল দিন রাত পরিশ্রম করেছেন বলে জানান তিনি।


এদিকে, ভোটের এবং ভোটারের হিসেবে প্রয়াত কাউন্সিলের ছোট ভাই মোঃ নজরুল ইসলাম এগিয়ে থাকলেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগরের সিনিয়র নেতাদের নিয়ে প্রচারণা বা মহড়া দিবেন বিষয়টি ভালোভাবে নিচ্ছে না স্থানীয় সহজ সরল অনেকেই।
এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ভাইগদিয়া, মানিকদা প্রচারণা চালাচ্ছে আওয়ামী লীগের প্রার্থী। তবে করাত প্রার্থী মোঃ নজরুল ইসলামের পক্ষে নারীদের ব্যাপক অংশগ্রহণ লক্ষ্য করা গেছে।

দুয়ারে দুয়ারে ভোটের জন্য বিরামহীন ভাবে অসুস্থ শরীরে ভোট চাচ্ছেন মোঃ নজরুল। মোঃ নজরুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ, সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করি। ফলাফল যাইহোক মেনে নিবো, তবে কোনো অদৃশ্য চাপের কাছে বা কোনো প্রতিকূলতায় হারিয়ে যাবো না, ইনশাআল্লাহ সকল বাধা প্রতিকূলতা অতিক্রম করে জনগণের ভালোবাসার রায়ে নির্বাচিত হয়ে মানুষের কল্যাণে কাজ করবো।

উল্লেখ্য, ওয়ার্ড নং ৭৩, ঢাকা মহানগরের নন্দীপাড়া বাজার, দক্ষিণগাঁও নয়াবাগ, কুসুমবাগ, দক্ষিণগাঁও পশ্চিমপাড়া, দক্ষিণগাঁও, দক্ষিণগাঁও দাসপাড়া, দক্ষিণগাঁও ৬ নম্বর রোড, দক্ষিণগাঁও শাহীবাগ, বেগুনবাড়ী, মানিকদিয়া, মানিকদিয়া, উত্তর মানিকদিয়া চেয়ারম্যানবাড়ী ও ভাইগদিয়া এলাকা নিয়ে গঠিত।

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD