1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
চুয়াডাঙ্গায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সংক্রমণ
রবিবার, ১৩ জুন ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ তৃণমূলে সভাপতি-সম্পাদককের সম্পর্ক ভালো না হলে দায়িত্ব থেকে অব্যাহতিঃ শেখ হাসিনা চার ম্যাচ নিষিদ্ধ হলেন সাকিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল- পরিবেশমন্ত্রী ডিএনসিসিতে মোবাইল কোর্টে ২১টি মামলায় প্রায় দেড় লাখ টাকার অধিক জরিমানা বিমান বাহিনী প্রধানের দায়িত্ব নিলেন শেখ আব্দুল হান্নান কালিহাতীর কুড়িল বিলের বাংলা ড্রেজার বন্ধের দাবি তিন আসনের উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী যারা বিএনপিই একের পর এক গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে বিতর্কিত করছে: কাদের তুরস্কে সন্ত্রাসবিরোধী অভিযানে গ্রেফতার ১৪

চুয়াডাঙ্গায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সংক্রমণ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

চুয়াডাঙ্গার জেলা শহরে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সীমান্তবর্তী এলাকার সঙ্গে সঙ্গে শহরের অলি গলিতে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। একদিনেই জেলায় করোনা পজিটিভ হয়েছেন ৩৭ জন।

৮০ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার হার দাঁড়িয়েছে ৪৬ দশমিক ২৫ শতাংশে। এ পর্যন্ত জেলায় ১০ হাজার ৭৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পজিটিভ হয়েছেন ১০ হাজার ৩৮০ জন। সবশেষ করোনা প্রতিবেদনে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, বুধবার (৯ জুন) ৩৭ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১৭ জন, দামুড়হদা উপজেলায় ১৩ জন, আলমডাঙ্গা উপজেলায় ৪ জন ও জীবননগর উপজেলায় ৩ জন আক্রান্ত হয়েছেন।

সদর উপজেলা শহরের রেলপাড়ার ৪ জন, সিএন্ডবি পাড়ায় ৩ জন, পলাশ পাড়ার ১ জন, কোর্টপাড়ার ১ জন, দৌলতদিয়ায় ৫ জন, মনিরামপুরে ১ জন, সাতগাড়ীতে ১ জন, শঙ্করচন্দ্রতে ১ জন, দশমাইলে ১ জন শনাক্ত হয়েছেন।

বর্তমানে জেলায় সক্রিয় রোগী রয়েছে ২৪১ জন। এর মধ্যে বাসায় আইসোলেশনে রয়েছে ২১৫ জন, হাসপাতালে চিকিৎসাধীন ২৩ জন এবং বাকি ৩ জনকে রেফার্ড করা হয়েছে।

এছাড়া জেলায় মোট আক্রান্তের মধ্যে সদর উপজেলায় রয়েছে ১ হাজার ৭৯ জন, দামুড়হুদা উপজেলায় ৪৬৩ জন, আলমডাঙ্গা উপজেলায় ৩৭৮ জন ও জীবননগর উপজেলার ২৩৪ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন। তবে গত ২৪ ঘণ্টায় সুস্থ হবার কোন খবর নেই।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গত কয়েকদিন ধরেই চুয়াডাঙ্গার সীমান্ত এলাকায় সংক্রমণ বাড়ছে। সেই সঙ্গে নতুন করে জেলা শহরেও শনাক্ত বাড়ছে। সবশেষ বুধবার করোনা প্রতিবেদনে একদিনে ৪৬ দশমিক ২৫ শতাংশ শনাক্ত হয়েছে।

প্রসঙ্গতঃ গত ২ জুন থেকে চুয়াডাঙ্গার ভারত সীমান্তঘেঁষা দামুড়হুদা উপজেলার ১৬ গ্রামে ‘লকডাউন’ চলছে। মানুষের চলাচল নিয়ন্ত্রণে প্রতিটি গ্রামের প্রবেশমুখে বাঁশ ও কাঠ ফেলে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকদের নিয়ে পাহারা বসানো হয়েছে।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিযুক্ত করা হয়েছে।

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD