1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
করোনা মোকাবেলায় সরকার হ-য-ব-র-ল: দাবি বিএনপির
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

করোনা মোকাবেলায় সরকার হ-য-ব-র-ল: দাবি বিএনপির

  • প্রকাশের সময় : বুধবার, ৭ এপ্রিল, ২০২১

করোনার বিস্তার রোধে এবার সরকার অনেক সময় হাতে পেলেও পূর্ব প্রস্তুতি না থাকায় করোনা নিয়ন্ত্রণে হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে। দাবি করেছে বিএনপি।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের পদক্ষেপ গত বছরের মতোই সমন্বয়হীন ও কাণ্ডজ্ঞানহীন বলে বিএনপির সংবাদ সম্মেলনে মন্তব্য করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক ও চলতি দফতরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

রাজধানীর নয়াপল্টনে বুধবার (৭ এপ্রিল) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির তিনি এ মন্তব্য করেন।

প্রিন্স বলেন, ‘করোনার বিস্তার রোধে এবার সরকার অনেক সময় হাতে পেলেও পূর্ব প্রস্তুতি না থাকায় করোনা নিয়ন্ত্রণে অপরিকল্পিত ও হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে। গত মাসের প্রথম সপ্তাহ থেকে বাংলাদেশে করোনা সংক্রমণ বাড়লেও সরকারের উদাসীনতা এবং ব্যর্থতায় তা মোকাবিলায় কোনো কার্যকর ও বাস্তবসম্মত পদক্ষেপ নেয়া হয়নি।’

বিএনপির এই নেতা বলেন, মার্চের শুরু থেকে বিশেষজ্ঞ মহল সরকারকে সতর্ক করে কার্যকর ও কঠোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করলেও সরকার মূলত উৎসব আয়োজনে ব্যস্ত থেকেছে। মন্ত্রীরা লকডাউন বললেও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা বলছেন-লকডাউন নয়, কিছু বিষয়ে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। লকডাউন নিয়ে সরকারের মধ্যে দুই রকম বক্তব্যে চরম সমন্বয়হীনতারই প্রমাণ মেলে।

প্রিন্স জানান, বাস্তবতা হচ্ছে সরকারি অব্যবস্থাপনায় লকডাউন বা নিষেধাজ্ঞা কোনটাই মাঠ পর্যায়ে কার্যকর হচ্ছে না। সরকারের পরস্পরবিরোধী পদক্ষেপে মানুষ করোনা ঝুঁকির মধ্যে পড়ছে। সর্বত্রই লেজেগোবরে অবস্থা। নানা দুর্ভোগে জনগণ।

সরকার গুলি করে জনবিক্ষোভ দমন করতে চায় উল্লেখ করে তিনি বলেন, ‘ফরিদপুরের সালথায় গণবিক্ষোভ হলেও সেখানে গুলি করে মানুষ হত্যা ও চার হাজার মানুষকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় এটি পরিষ্কার যে, সরকারের পায়ের নিচে শেষ মাটিটুকুও আর অবশিষ্ট নেই।

বলেন, ‘আমি বিএনপির পক্ষ থেকে সালথার ঘটনায় গভীর উদ্বেগ, তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি।’ ঘটনায় জড়িত কর্মকর্তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন প্রিন্স। জনগণকে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD