1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
হোয়াইটওয়াশ এড়াতে চায় বাংলাদেশ
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৫২ অপরাহ্ন

হোয়াইটওয়াশ এড়াতে চায় বাংলাদেশ

  • প্রকাশের সময় : বুধবার, ৩১ মার্চ, ২০২১

ডেস্ক নিউজঃ ওয়ানডের পর নিউজিল্যান্ডের কাছে এবার টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার (১ মার্চ) মাঠে নামছে সফরকারী বাংলাদেশ। অকল্যান্ডের ইডেন পার্কে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জয়ের জন্য মুখিয়ে আছে টাইগাররা।

চলতি সফরের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস সরাসরি ম্যাচটি সম্প্রচার করবে।

এদিকে, তৃতীয় টি-টোয়েন্টিতে জয়লাভ করে অন্তত একটি সাফল্য নিয়ে সফর শেষ করতে চায় বাংলাদেশ। যাতে অন্তত হোয়াইটওয়াশের লজ্জাও এড়ানো সম্ভব হয়।

ইতোমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে প্রথম দুই ম্যাচ হেরে আরও একবার হোয়াইটওয়াশের মুখে টাইগাররা। একটি জয়ই, নিউজিল্যান্ডের মাটিতে জয়ের বন্ধ্যাত্ব ঘোচাবে বাংলাদেশের।

নিউজিল্যান্ডের কাছে টানা ২৬ ম্যাচে হারের লজ্জা রয়েছে টাইগারদের। এর সঙ্গে যুক্ত হয়েছে এই সফরের পাঁচটি ম্যাচও। অর্থাৎ নিউজিল্যান্ডের মাটিতে সব মিলিয়ে ৩১টি ম্যাচই হারলো বাংলাদেশ (১৬টি ওয়ানডে, ৯টি টেস্ট ও ৬টি টি-টুয়েন্টি)।

দেশ ছাড়ার আগে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলো বাংলাদেশ। কিন্তু এখনও লক্ষ্য পূরণ হয়নি টাইগারদের। সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে হারে সফরকারীরা। ওই ম্যাচে ১৩১ রানে অলআউট হয়েছিলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হলেও পাঁচ উইকেটে হেরে সিরিজ হাতছাড়া করে টাইগাররা। তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবারও ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেয়। ১৬৪ রানের বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এরপর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারেনি বাংলাদেশ। ৬৬ রানে ম্যাচ হারে তারা। আর দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে টার্গেট নিয়ে হওয়া নাটক বেশ ভুগিয়েছে বাংলাদেশকে।

তবে এ ম্যাচ থেকে একমাত্র ইতিবাচক দিক হলো সৌম্য সরকারের ব্যাটিং। সৌম্যের বিধ্বংসী ব্যাটিং ১০ ওভার পর্যন্ত বাংলাদেশকে ম্যাচে টিকিয়ে রেখেছিলো। ২৭ বলে ৫১ রান করেন সৌম্য। কিন্তু তার আউটের পর মিডল-অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ রক্ষা হয়নি। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২৮ রানে ম্যাচ হারে বাংলাদেশ।

আগের ম্যাচে সৌম্যের বিধ্বংসী ব্যাটিং তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে দলের অন্য খেলোয়াড়দের আত্মবিশ্বাস দিচ্ছে বলে মনে করেন বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেন, ‘১০ ওভার শেষে একশ রান, আমি মনে করি খুবই ভালো শুরু। আগের ম্যাচে আমাদের উন্নতি নিয়ে আমরা খুশি। অবশ্যই ভালোভাবে শেষ করতে পারিনি। কিন্তু আমাদের জন্য কিছু ইতিবাচক দিক আছে।’

ডোমিঙ্গো আরও বলেন, ‘সফরের জন্য নিউজিল্যান্ড বেশ কঠিন জায়গা এবং এখানে আমাদের রেকর্ড মোটেও ভালো নয়। আমরা কি করতে পারি তার প্রমাণ দেখিয়েছি। কিন্তু আমরা ধারাবাহিক নই। আশা করি আমরা পরের ম্যাচে পুরো ৪০ ওভার ধারাবাহিক হতে পারবো। আপনার যদি পাঁচটি ওভার খারাপ হয়, তবে তারা আপনার উপর চাপ সৃষ্টি করবে এবং আপনাকে লড়াই থেকে ছিটকে দিবে। আশা করি, আমরা ভালো পারফরমেন্স করতে পারবো।’

এখন পর্যন্ত ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে মাত্র ৩২টিতে জিতেছে তারা এবং ৬৪ ম্যাচ হেরেছে। বাকী দু’ম্যাচ পরিত্যক্ত হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ ম্যাচে এখনও জয়হীন রয়েছে টাইগাররা। শেষ ম্যাচেও হারলে নিউজিল্যান্ডের কাছে হারের ব্যবধানটা ডাবল ফিগারে পৌঁছে যাবে বাংলাদেশের।

দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘টি-টোয়েন্টিতে কিছু কিছু ম্যাচে ভালো শুরু করা যায়, কিছু কিছু ম্যাচে হয় না। কিন্তু ব্যাটিং-বোলিং দিয়ে ভালোভাবে ম্যাচ শেষ করতে হবে।’

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD