1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
হাইকোর্টে ইরফান সেলিমের জামিন
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:০৬ অপরাহ্ন

হাইকোর্টে ইরফান সেলিমের জামিন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলে প্রজ্ঞাপন স্থগিত

নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর (সাময়িক বরখাস্ত) ইরফান সেলিমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

ফলে তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ (অ্যাবসিলিউট) ঘোষণা করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই রায় দেন।

আদালতে ইরফান সেলিমের পক্ষে শুনানি করেন এডভোকেট সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এডভোকেট সাঈদ আহমেদ রাজা বলেন, এই জামিন আদেশের ফলে ইরফান সেলিমের কারামুক্তিতে আর কোনো আইনি বাধা নেই।

নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় ইরফান সেলিমকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে গত ২৭ জানুয়ারি রুল জারি করেছিল হাইকোর্ট।

২০২০ সালের ২৬ অক্টোবর নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় ইরফান সেলিমসহ চারজনের বিরুদ্ধে ধানমন্ডি থানায় ‘মারধর ও হত্যাচেষ্টা’ মামলা করা হয়।

গত ২৫ অক্টোবর সন্ধ্যার পর কলাবাগান ক্রসিংয়ে নৌবাহিনীর এক কর্মকর্তার মোটর সাইকেলকে ধাক্কা দিয়েছিল ‘সংসদ সদস্য’ স্টিকার লাগানো হাজী সেলিমের গাড়ি। এর পর নৌবাহিনীর ওই কর্মকর্তা মোটর সাইকেল থামান এবং নিজের পরিচয় দেন। এ সময় গাড়ি থেকে দুইজন ব্যক্তি নেমে লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধর করেন। এক পর্যায়ে ওই কর্মকর্তা আত্মরক্ষার চেষ্টা করেন। ঘটনাস্থলে জনতার ভিড় হলে সংসদ সদস্যের গাড়ি ফেলে মারধরকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে গাড়ি ও মোটর সাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যায়।

জানা যায়, ঘটনার সময় এমপি হাজী সেলিম গাড়িতে ছিলেন না। তার ছেলে ইরফান ও নিরাপত্তারক্ষী ছিলেন। ওই ঘটনায় ‘মারধর ও হত্যাচেষ্টা’ মামলা করা হয়। পরে মামলায় ইরফান সেলিমকে গ্রেফতার করা হয়। নিম্ন আদালতে জামিন নাকচ হলে হাইকোর্টে জামিন আবেদন করেন ইরফান সেলিম।

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD