1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
জনকণ্ঠের সংবাদকর্মীদের চাকরিচ্যুতদের কারণে সড়ক দখল সাংবাদিকরা
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

জনকণ্ঠের সংবাদকর্মীদের চাকরিচ্যুতদের কারণে সড়ক দখল সাংবাদিকরা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

বেতন-ভাতা ও ইনক্রিমেন্ট দাবি করায় দৈনিক জনকণ্ঠের ৬০ শতাংশ (শতাধিক লোক) সাংবাদিক-কর্মচারীকে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ।

প্রতিবাদে অফিসের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চাকরিচ্যুতরা। জনকণ্ঠের সংবাদকর্মীদের চাকরিচ্যুতদের কারণে তারা মগবাজারে মূল সড়ক অবরোধ করেন।

প্রতিষ্ঠানের সম্পাদক ও মালিকের পক্ষ থেকে ৬০ শতাংশ কর্মীর ইমেইলে ১৫ মার্চ একটি করে টার্মিনেশন লেটার (অব্যাহতিপত্র) পাঠানো হয়।

এবং ওই নির্দেশ ১৫ মার্চ (আজ) থেকেই কার্যকর করা হবে বলে মেইলে জানানো হয়।

সোমবার (১৫ মার্চ) এই অব্যাহতিপত্র পাওয়ার পর তাদের জনকণ্ঠ ভবনের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এদিকে ভবনের ভেতরে মালিক তার ভাড়া করা বাহিনী আগে থেকেই এনে রেখেছেন।

জনকণ্ঠের সাংবাদিক-কর্মচারীর ইউনিট চিফ ও সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য বলেন, আজই সবাইকে ইমেইলের মাধ্যমে অব্যাহতিপত্র দিয়েছে কর্তৃপক্ষ।

আবার আজই তা কার্যকরের নির্দেশনা দেওয়া হয়েছে। জনকণ্ঠ ইউনিটের ৬০ শতাংশ সাংবাদিক কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে। আমাদের এভাবে কর্তৃপক্ষ চাকরিচ্যুত করতে পারে না।

এদিকে জনকণ্ঠ ভবনের গেটে পুলিশ সদস্যদের মোতায়েন থাকতে দেখা যায়। চাকরিচ্যুতরা ভবনের বাইরে অপেক্ষা করছে।

এ বিষয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাবো না। এরপরও যদি মালিক কর্তৃপক্ষ কোন বে-আইনি পদক্ষেপ নেয় তাহলে আমরা সুসংগঠিতভাবে জনকণ্ঠের মালিক মাসুদ কে প্রতিহত করবো।

এ বিষয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম তপু বলেন, সাংবাদিকদের রুজিরুটি আদায়ের আন্দোলন সংগ্রাম চলছে চলবে। যতক্ষণ না পর্যন্ত জনকণ্ঠের মালিক কর্তৃপক্ষ সংবাদ কর্মীদের কাছে দুঃখ প্রকাশ না করবে, ততক্ষণ পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি পালন করে যাবো।

এ বিষয়ে ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী বলেন, সংবাদকর্মীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত, রাজপথ ছাড়বো না। জনকন্ঠের মালিকের কালো হাত, ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও।

তিনি বলেন, বেআইনিভাবে কোনো সংবাদকর্মীকে ছাঁটাই করা হলে ঢাকা রিপোর্টাস ইউনিটির এবং সাংবাদিক সমাজ তা ভালোভাবে নেবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি পালন করে যাব।

এ বিষয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ বলেন, যতক্ষণ না পর্যন্ত আমাদের সাংবাদিকদের ন্যায্য দাবি আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আমরা দাবি আদায়ের আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।

আন্দোলনরত ঢাকা সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদাউস বলেন, জনকন্ঠের সংবাদকর্মীদের উপরে মালিক কর্তৃপক্ষ যে আচরণ করেছেন তা শোভনীয় নয়। এমন মালিকের কালো হাত ভেঙ্গে ফেলার জন্য আমরা সাংবাদিক সমাজ প্রস্তুত রয়েছি।

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD