1. admin@admin.com : admin :
  2. harundesk@gmail.com : unlimitednews24 : Md Jibon
  3. unlimitednews24@gmail.com : Md Jibon : Md Jibon
  4. mdnayeem7726@gmail.com : Md Nayeem : Md Nayeem
বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩১ অপরাহ্ন

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে রূপান্তরের লক্ষ্যে কাজ চলছে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

  • প্রকাশের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাত ধরে প্রতিষ্ঠিত শিল্পাচার্য জয়নুল আবেদীনের স্বপ্নের প্রতিষ্ঠান বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে রূপান্তরের লক্ষ্যে কাজ চলছে। এ লক্ষ্যে ১৪৭ কোটি টাকা ব্যয়ে গৃহীত ‘বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ভৌত অবকাঠামো সংস্কার ও সম্প্রসারণ’ শীর্ষক প্রকল্পের দরপত্র প্রক্রিয়া সম্পাদনপূর্বক কার্যাদেশ প্রদান করা হয়েছে। খুব শীঘ্রই এ প্রকল্পের দৃশ্যমান অগ্রগতি সাধিত হবে। যার মাধ্যমে প্রতিষ্ঠানটি লোকজ ঐতিহ্য সংরক্ষণের পাশাপাশি আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন একটি আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্রে পরিণত হবে। ফলে এখানে একদিকে যেমন দেশি-বিদেশি পর্যটকের সমাগম বৃদ্ধি পাবে, অন্যদিকে সরকারের রাজস্ব আয়ও বৃদ্ধি পাবে।

প্রতিমন্ত্রী আজ বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রাঙ্গণে ‘বাংলাদেশ ও কারুশিল্প ফাউন্ডেশন’ আয়োজিত ‘মাসব্যাপী লোককারুশিল্প মেলা এবং শতবর্ষে বঙ্গবন্ধু লোকজ উৎসব ২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, ঐতিহ্যবাহী লোক ও কারুশিল্প আমাদের সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। আমাদের জাতিস্বত্তার স্বকীয়তা ও অতীত ঐতিহ্যের এ এক মূর্ত প্রতীক। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আমাদের অতীতকে ফিরে দেখা, অতীতের সুদৃঢ় ভিত্তির উপর বর্তমানকে দাঁড় করানো ও সাংস্কৃতিক ভবিষ্যতের সঠিক গন্তব্যের নিশানা খুঁজতে ১৯৭৫ সালে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্থিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় শিল্পাচার্য জয়নুল আবেদিন যথার্থভাবেই ঐতিহাসিক সোনারগাঁকে বেছে নিয়েছিলেন এ জাদুঘর প্রতিষ্ঠার জন্য।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ -এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসাবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাল হোসেন, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল হক ও সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি।

Sharing is caring!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এই বিভাগের আরো খবর পড়ুন

সর্বশেষ সংবাদ

© All rights reserved © 2017-2021 www.unlimitednews24.com
Web Design By Best Web BD