বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় কানাডার ডিহ্যাবিল্যান্ড থেকে ক্রয়কৃত নতুন ৩ টি ড্যাশ-৮ উড়োজাহাজের ২য় টি আগামী ২৪ ফেব্রুয়ারি এবং ৩য় টি ৪ মার্চ দেশে আসবে। এই উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ার পর বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরো উন্নত ইন-ফ্লাইট সেবা প্রদান করতে সক্ষম হবে। উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসের ২৭ তারিখে ১ম ড্যাশ-৮ উড়োজাহাজটি বিমানের বহরে যুক্ত হয়েছে।

আজ রাজধানীর ধানমণ্ডিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ধানমন্ডি সেলস্ সেন্টারের বাণিজ্যিক সেবার উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, বিমানের ধানমন্ডির সেলস্ সেন্টার থেকে সম্মানিত যাত্রীবৃন্দ ও জনসাধারণ বিমানের সকল গন্তব্যের টিকেট কেনার পাশাপাশি বিমান পোল্ট্রি কমপ্লেক্স এর নিজস্ব জায়গায় সম্পূর্ণ অর্গানিক পদ্ধতিতে উৎপাদিত মুরগির মাংস,ডিম,মাছ , মৌসুমী শাকসবজি, গরুর দুধ ও গরুর মাংস ক্রয় করতে পারবেন।

তিনি আরো বলেন, দেশের এভিয়েশন শিল্পের বিকাশে পথ প্রদর্শক বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রতিষ্ঠার পর হতে বিগত ৪৮ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে তার সময় অতিবাহিত করেছে। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও নির্দেশনায় বিমানকে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে। সেবার মান নিশ্চিত করার পাশাপাশি বিমান তারুণ্যদীপ্ত বহরের মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ অপারেশনের পরিধি ধীরে ধীরে বৃদ্ধি করছে। জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বিমানের বহরে ইতোমধ্যে নতুন ১২টি বোয়িং ও একটি ড্যাশ-৮ উড়োজাহাজ সহ সর্বমোট ১৩ টি সর্বাধুনিক উড়োজাহাজ যুক্ত হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, সেবার মান বৃদ্ধির মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জন করে বিমানকে যাত্রীদের আস্থা ও ভালবাসার ব্র্যান্ডে পরিণত করার লক্ষ্যে কাজ চলছে। এই লক্ষ্যকে সামনে রেখে ইতোমধ্যে আমরা নানা উদ্যোগ গ্রহণ করেছি। বিমানকে যাত্রী বান্ধব বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে যাত্রীদের আরো কাছাকাছি নিয়ে যাওয়ার লক্ষ্যে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে আরো বক্তৃতা রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ সাজ্জাদুল হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোকাব্বির হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার আতিক-ই-রাব্বানী প্রমূখ।

Sharing is caring!