কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজিস্টদের নার্সিং নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল। আজ এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানায় বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল। কাউন্সিল জানায় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহন করবে।

গত ৯ ফেব্রুয়ারি নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল হতে কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্সিং লাইসেন্স দেয়ার লক্ষ্যে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে বিজ্ঞপ্তি জারি করে।

পেসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্সিং লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত বাতিলের পর সরকারকে ধন্যবাদ জানিয়েছে নার্সেস সংগ্রাম পরিষদ, সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস, বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি, ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশন, বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ, ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন সহ অন্যান্য নার্সিং সংগঠনগুলো।

সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস এর সাধারণ সম্পাদক সাব্বির মাহমুদ তিহান বলেন, নোটিশ বাতিলের পরপরই স্থগিত হওয়া লাইসেন্স পরীক্ষা দ্রুত আয়োজন করতে হবে। অন্যথায় আগামী সপ্তাহ থেকে দ্রুত লাইসেন্স পরীক্ষার দাবিতে পূনরায় আন্দোলন শুরু করবে সংগঠনগুলো।

Sharing is caring!