এক হাজার ৪৩৯ জনকে ক্যাশ অফিসার পদে নিয়োগ দেবে সরকারি পাঁচ ব্যাংক। আগ্রহী প্রার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ-সংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এই নিয়োগের তথ্য সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২০২০ সালের ১ মার্চ সাধারণ ক্ষেত্রে যাদের বয়স ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ৩২ বছর, তারা আবেদন করতে পারবেন। করোনাভাইরাসের কারণে বয়সের বিষয়টি শিথিল করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, পাঁচ ব্যাংকের মধ্যে সবচেয়ে বেশি ৮৪৬ জন লোক নেবে সোনালী ব্যাংক। এ ছাড়া অগ্রণী ব্যাংক ৪০০, জনতা ব্যাংক ১০৫, রূপালী ব্যাংক ৮৫ ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক তিনজন ক্যাশ অফিসার নিয়োগ দেবে।

আগ্রহীদের বাংলাদেশ ব্যাংকের নিয়োগ-সংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে আগামী ২২ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে আবেদনপত্র পূরণের পাশাপাশি ফি প্রদান ও ট্র্যাকিং পেজ সংগ্রহ করতে বলা হয়েছে। ফি বাবদ প্রত্যেককে ডাচ-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে ২০০ জমা টাকা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর বা চার বছরের স্নাতক ডিগ্রিধারী হতে হবে। আর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় নূ্নতম একটিতে প্রথম বিভাগ থাকতে হবে।

কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ থাকলে আবেদন করা যাবে না।

প্রত্যেকের জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী বেতন হবে ১৬,০০০-৩৮,০০০ হাজার টাকা।

Sharing is caring!