ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। আইসিসি নিষেধাজ্ঞা কাটিয়ে টেস্টে ফিরছেন সাকিব আল হাসান আর ইনজুরি কাটিয়ে স্কোয়াডে এসেছেন সাদমান ইসলাম ও তাসকিন আহমেদ।

এছাড়া ওয়ানডে অভিষেকে চমক দেখানো হাসান মাহমুদ প্রত্যাশিতভাবেই ডাক পেয়েছেন টেস্ট স্কোয়াডে। টেস্ট দলে এটাই তার প্রথম নয়, সর্বশেষে জিম্বাবুয়ের বিপক্ষেও ছিলেন ১৬ সদস্যের দলে। তবে এবার মূল একাদশে তার জায়গা পাওয়ার সম্ভাবনা প্রবল।

ইয়াসির আলী রাব্বিও এবারের টেস্ট সিরিজের স্কোয়াডে চমক। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে ছিলেন রাব্বিও। তবে একাদশে জায়গা হয়নি।

সিরিজের প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ও পেসার সৈয়দ খালেদ আহমেদ।

১৮ সদস্যের টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান এবং এবাদত হোসেন।

আগামী ৩ ফ্রেবুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে থেকে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও শেষ টেস্ট মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ১১ ফেব্রুয়ারি।

Sharing is caring!