কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, এমপি বলেছেন, শেখ হাসিনা আমাদের নেতা, বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা আমাদের আদর্শ। সে আদর্শকে সামনে নিয়ে ও ধারণ করে আমাদেরকে মানুষের কল্যাণে ও মঙ্গলে নিয়োজিত থাকতে হবে।

কৃষিমন্ত্রী বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল অডিটোরিয়ামে ‘প্রয়াত বরেণ্য কৃষিবিদ আব্দুল মান্নান ও কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান’ স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন এ স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

কৃষিমন্ত্রী বলেন, ‘ আসুন আমরা শপথ নিই, যারা দেশকে অস্থিতিশীল করতে চায়, বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চায়- তাদেরকে বাংলার মাটি থেকে নির্মূল করব, উচ্ছেদ করব। মুক্তিযুদ্ধে যে আদর্শ ধারণ করে আমরা অংশগ্রহণ করেছিলাম, সে আদর্শ আজও অটুট ও অম্লান রয়েছে। এই আদর্শের মাধ্যমেই আমরা একাত্তরের মতো আবার এই যুদ্ধাপরাধী ধর্মান্ধ গোষ্ঠীকে পরাজিত করব।

প্রয়াত আব্দুল মান্নান ও শওকত মোমেন শাহজাহানের জীবনের নানা দিক তুলে ধরে ড. রাজ্জাক আরও বলেন, তাঁদের আজীবন আদর্শ ছিল বঙ্গবন্ধুর আদর্শ। বঙ্গবন্ধুর আদর্শের লক্ষ্য অর্জনের জন্য তাঁরা যে রাজনৈতিক পথটি বেছে নিয়েছিলেন, সে পথটিও ছিল বঙ্গবন্ধুর। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত না হয়ে তাঁরা আমৃত্যু মানুষের কল্যাণ ও মঙ্গলের কাজ করে গেছেন। সেই আদর্শ ধারণ করে মানুষের কল্যাণে এগিয়ে আসলেই আজকের এই স্মরণ সভার সার্থকতা আসবে। তাঁদের প্রতি প্রকৃত শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের নির্বাহী সভাপতি মো: হামিদুর রহমানের সভাপতিত্বে সাহাদারা মান্নান, এমপি, সাবেক এমপি অনুপম শাহজাহান জয়, কৃষিসচিব মো: মেসবাহুল ইসলাম, কৃষি বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. এম এ সাত্তার মণ্ডল, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: হাসানুজ্জামান কল্লোল, বিএআরসির চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি অর্থনীতিবিদ মো: জাহাঙ্গীর আলম, অ্যালামনাই এসোসিয়েশনের নির্বাহী সাধারণ সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা প্রমুখ বক্তব্য রাখেন।

Sharing is caring!