ঘন কুয়াশার কার‌ণে নৌ-দুর্ঘটনা এড়া‌তে দে‌শের দক্ষিণ প‌শ্চিমাঞ্চ‌লের ২১ জেলার প্র‌বেশদ্বার দৌলত‌দিয়া-পাটুরিয়া নৌরু‌টে আজও ফেরি চলাচল বন্ধ রেখে‌ছে বিআইড‌ব্লিউ‌টি‌সি কর্তৃপক্ষ।

এতে করে ঘাটের দুই পাশে পা‌রের অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন। আজ রোববার সকাল ৯টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। ফলে এখন পর্যন্ত ফেরি চলাচল শুরু হয়নি। শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত ১০টা থে‌কে এরু‌টে ফে‌রি চলাচল বন্ধ হ‌য়ে যায়। দৌলতদিয়া ঘাটে আটকা ৬টি ফেরি।

এদিকে, কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর উভয় পাশে প্রায় ২০ কিলোমিটারজুড়ে দেখা দিয়েছে তীব্র যানজট। এতে করে ধীর গতিতে চলছে দূরপাল্লার যানবাহন।

এলেঙ্গা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেন জানান, ‘ঘন কুয়াশার কারণে শনিবার (২১ জানুয়ারি) রাত ১০টা থেকে আজ রোববার ভোর চারটা পর্যন্ত দুই দফায় কয়েক ঘণ্টা টোল আদায় বন্ধ থাকে। দুর্ঘটনা রোধে কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। এতে সেতুর দুই পাশে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়।’

তিনি আরও জানান, ‘সকাল থেকে গাড়ি চললেও তা অত্যন্ত ধীর গতীতে। তবে বেলা বাড়ার সাথে সাথে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।’

অন্যদিকে, রাজধানীসহ সারা দেশে বেড়েছে শীতের তীব্রতা। বিশেষ করে উত্তর ও দক্ষিণাঞ্চল ঢেকে গেছে কুয়াশায়। এতে করে বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ। অভ্যান্তরীণ ও মহাসড়কে যানবহন চলছে হেডলাইট জ্বালিয়ে।

Sharing is caring!