রাজধানীর ফুলবাড়িয়া মার্কেটে অবৈধ দোকান উচ্ছেদের বিরোধিতা করেছেন সাবেক ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। একইসঙ্গে উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের মানববন্ধনে অংশ নিয়ে কর্মসূচিতে সংহতি জানিয়েছেন।

আজ শনিবার (৯ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের সামনে কদম ফোয়ারার সামনে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচিতে উচ্ছেদ অভিযানের সমালোচনা করে বলেন, ফুলবাড়িয়া মার্কেটে সিটি করপোরেশনের যে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে, আমি আগেও বলেছি এটা সম্পূর্ণভাবে অবৈধ। কারণ, মহামান্য আদালত কর্তৃক নির্দেশিত হয়ে ব্যবসায়ীদের বৈধ করণের আবেদন নিষ্পত্তির লক্ষ্যে আমরা করপোরেশনের বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে মার্কেটগুলোর নকশা সংশোধন, বকেয়া ভাড়া আদায় সাপেক্ষে বৈধ ব্যবসা পরিচালনার অনুমতি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করি।

বোর্ডসভার সিদ্ধান্ত মোতাবেক সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগ নকশা সংশোধন করে এবং রাজস্ব বিভাগ ৭/৮ বছরের বকেয়া ভাড়া আদায় করে ব্যবসায়ীদের বৈধভাবে ব্যবসা পরিচালনা করার অনুমতি প্রদান করে।

সাবেক মেয়র আরও বলেন, কিন্তু আশ্চর্যের সাথে লক্ষ্য করলাম, বিনা নোটিসে দক্ষিণ সিটি করপোরেশন অবৈধ উচ্ছেদের মাধ্যমে বুলডোজার দিয়ে এ সমস্ত হাজার হাজার বৈধ দোকান গুঁড়িয়ে দিল এবং ফলশ্রুতিতে হাজার হাজার দোকান মালিক ও কর্মচারী সপরিবারে পথে বসে গেল।ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান সাঈদ খোকন।

Sharing is caring!