বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করেছে ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্ধারিত অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নির্দেশে নবগঠিত সবুজবাগ থানা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ মেজবাহ্ উদ্দিন পাভেল এর নেতৃত্বে বিশাল একটি বাইক মহড়াসহ পরিকল্পিত শোডাউন অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি, ঢাকা ৯ আসনের সাংসদ সাবের হোসেন চৌধুরীর ছবি, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের ছবি ও মহানগর নেতার ছবি নিয়ে বাইক শোডাউনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণ করেই দ্রুত সময়ে প্রতিষ্ঠা বার্ষিকীর মতো গুরুত্বপূর্ণ একটি অনুষ্ঠানে দক্ষতার প্রমান রেখেছে সবুজবাগ থানা ছাত্রলীগের আহ্বায়ক মেজবাহ্ উদ্দিন পাভেল। শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিলো পাভেলের শোডাউনে চোখে পরার মতো।

১ম যুগ্ম আহ্বায়ক খাইরুল আমিন মিঠুর নেতৃত্বে একটি শোডাউন অনুষ্ঠিত হয়েছে। মিঠু কর্মীদের জন্য তেহারি রান্না করে নিয়ে দুপুরের খাবার ব্যবস্থা করেন। ২য় যুগ্ম আহ্বায়ক অনিকসহ সবুজবাগ থানা ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ শোডাউনে অংশ গ্রহন করে।

বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম বার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে আজ সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সকল সাংগঠনিক কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।

Sharing is caring!