রাজধানীসহ সারাদেশে নানা কর্মসূচি আর মাঠ দখলের মধ্যদিয়ে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করেছে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠন। একইসাথে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও বিভিন্ন কর্মসূচিতে দিবসটি উদযাপন করেছে। এদিন সকাল থেকে ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগ এবং প্রতিটি থানায় থানায় মিছিল-সমাবেশ করেছে সরকারি দলটির নেতাকর্মীরা। দিনটিতে দেশের বিভিন্ন জেলায় শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা কর্মসূচি হয়েছে। গতকাল বুধবার কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগের নির্দেশে এই কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা।
শীতার্থদের মাঝে কম্বল বিতরণ: ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে রাজধানীর গুলিস্তানে গতকাল ভোরে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করেছেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু।এ সময় উপস্থিত ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ ও ওয়ারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ। অপরদিকে গনতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে গতকাল বুধবার সকালে বিএনপি-জামায়াতকে মাঠে নামতে দেয়নি যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। তার নেতৃত্বে যাত্রাবাড়ি চৌরাস্তায় অবস্থান নেয় ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন গেসু ও সাধারণ সম্পাদক হাজী আবুল কালাম অনুসহ স্থানীয় নেতৃবৃন্দ। পরে ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেন নেতাকর্মীরা।
বিএনপির ‘সন্ত্রাসীদের’ প্রতিহতে যুবলীগ প্রস্তুত: দেশের সব এলাকায় বিএনপি সন্ত্রাসীদের প্রতিহত করতে যুবলীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। তিনি বলেন, বিএনপি-জামায়াত আজকেও ষড়যন্ত্রে লিপ্ত। মানুষের জানমালের ওপর হামলা করছে। তাই দেশের সব এলাকায় বিএনপি সন্ত্রাসীদের প্রতিহত করতে যুবলীগের কর্মীরা প্রস্তুত রয়েছে। বুধবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে ‘গণতন্ত্রের বিষয় দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। মিছিলটি গুলিস্তানের জিরো পয়েন্ট হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় বক্তব্যে রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন, ঢাকা দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আরমান হক বাবুুসহ অন্যরা।
গণতন্ত্রের বিজয় দিবসে’ ছাত্রলীগের আনন্দ র‌্যালি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের ২য় বর্ষপূর্তির দিনে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে আনন্দ র‌্যালি ও বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার সকাল সাড়ে ১১টায় র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে কলাভবন, ভিসি চত্বর, টিএসসি, রাজু ভাস্কর্যসহ ক্যাম্পাসের অভ্যন্তরীণ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য শোভাযাত্রায় নেতৃত্ব প্রদান করেন। শোভাযাত্রায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে ছাত্রলীগের সকল ইউনিট সারাদেশে একযোগে আনন্দ র‌্যালি উদযাপন করেছে।

Sharing is caring!