ঝালকাঠি সদর উপজেলার তারুলী গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের পর চিকিৎসা নিতে সদর হাসপাতালে গেলে সেখানে দ্বিতীয় দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের নারী-বৃদ্ধসহ ৭ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বেলা ১২টা ও দুপুর দেড়টায় দুই দফা ওই সংঘর্ষে হাসপাতালের অভ্যন্তরে আতংক ও বিশৃঙ্খলা ছড়িয়ে পড়লে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শী ও আহতদের সূত্রে জানা গেছে- তারুলী গ্রামের বাসিন্দা গোলাম মোস্তফার পরিবারের সঙ্গে একই এলাকার অটোচালক লুৎফর রহমানের পরিবারের জমিজমা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। সম্প্রতি মোস্তফা ও তার পরিবার একটি মামলা দায়ের করলে আদালত এ নিয়ে ১৪৪ ধারা জারী করে। অন্যদিকে লুৎফর রহমান আদালতে আদিষ্ট জমির ওপর দিয়ে চলাচলের আবেদন জানালে বিচারক সে আবেদন মঞ্জুর করেন।

মঙ্গলবার সকাল ১১টায় ঝালকাঠি থানার এএসআই আঃ মন্নান সরেজমিন ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে আদালতের নোটিশ প্রদান করে চলে আসার পর বিরোধীয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের হানিফ হাং (৭৫), জাহানারা বেগম (৫৮), মোর্সেদা বেগম (৩৮), মেহেরাব হোসেন শান্ত (২০) ও লুৎফর রহমান (৫৮) আহত হন।

পরবর্তীতে উভয়পক্ষের আহতরা চিকিৎসা নিতে ঝালকাঠি সদর হাসপাতালে গেলে সেখানে পুনঃরায় সংঘর্ষ বাধলে লুৎফর রহমানের সংগে আসা আবুল বাসার (৩৮) নামে আরও একজন আহত হন। শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষই মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

Sharing is caring!