ডেস্ক নিউজঃ ভ্যালেন্সিয়ার বিপক্ষে পয়েন্ট হারালেও গোল করে এবার ফুটবলের রাজা পেলের মুকুটে ভাগ বসালেন রাজপুত্র। একই ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে ব্রাজিলিয়ান কিংবদন্তিকে ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। শনিবার রাতে লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে দারুণ হেডে গোল করে এই মাইলফলকে পা রাখেন আর্জেন্টাইন সুপারস্টার।

নিজ দেশের ক্লাব সান্তোসের হয়ে ১৯৫৬ থেকে ১৯৭৪ সালের মধ্যে ১৯টি মৌসুমে খেলে মোট ৬৪৩টি গোল করেছিলেন ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলে। অন্যদিকে, এখন পর্যন্ত দেশের হয়ে একটিও বিশ্বকাপ জিততে না পারলেও বার্সেলোনার প্রায় সব রেকর্ডই নিজের করে নিয়েছেন মেসি।

ব্রাজিল কিংবদন্তি পেলেকে ছুঁতে মেসির বরং লেগেছে তার থেকেও দুই মৌসুম কম। ১৭ মৌসুমেই ৬৪৩টি গোলের মাইলফলক ছুঁয়েছেন বার্সার সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

মেসি বার্সেলোনার হয়ে প্রথম গোল করেছিলেন ২০০৫ সালে। পেলের রেকর্ড ছুঁতে তার লাগলো ৭৪৮টি ম্যাচ। আগের ম্যাচেই অবশ্য সুযোগ পেয়েছিলেন। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ছয় বারের বর্ষসেরা ফুটবলার।

ক্যাম্প ন্যু-তে শনিবার রাতে আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন মেসি। এদিন পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন বার্সা দলপতি। যদিও সেই ভুল পুষিয়ে দিয়েছেন পরক্ষণেই।

পেনাল্টি শটটি ভ্যালেন্সিয়া গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বলে জর্দি আলবার ক্রস থেকে আবারও বল পান মেসি। আর সেই সুযোগেই হেডে জাল কাঁপান বার্সা তারকা, নাম লেখান কিংবদন্তি পেলের পাশে। পেনাল্টিতে গোল আদায় করতে পারলে অবশ্য পেলেকে ছাড়িয়ে যেতে পারতেন এই ম্যাচেই।

Sharing is caring!