ডেস্ক নিউজঃ তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে এগিয়ে থাকলো ইংল্যান্ড। প্রোটিয়াদের দেওয়া ১৮০ রানের লক্ষ্য বেয়ারস্টো ও বেন স্টোকসের নৈপূণ্যে ৪ বল বাকি থাকতেই টপকে যায় মরগানের দল। ফলে ৫ উইকেটের জয় পেয়েছে ইংলিশরা।

শুক্রবার (২৭ নভেম্বর) কেপ টাউনের নিউল্যান্ডসে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই টেম্বা বাভুমাকে হারালেও অধিনায়ক কুইন্টন ডি কক ও ডু প্লেসির ব্যাটিংয়ে বড় স্কোরের দিকেই ছুটে দক্ষিণ আফ্রিকা।

টম কারানের এক ওভার থেকেই ২৪ রান নেন ডু প্লেসি। দুই ছক্কা আর চার বাউন্ডারিতে ৫৮ রানের মাথায় বিদায় নেন ডু প্লেসি। এর পর দলের হাল ধরেন ভ্যান ডার ডাসেন, তিন ছক্কায় সাজান নিজের ৩৭ রানের ইনিংসটি। এর আগে অধিনায়ক ডি কক করে যান ৩০ রান। হেনরিক ক্লেসেনের ব্যাট থেকে আসে ২০।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৯ সংগ্রহ করে প্রোটিয়ারা। দলের হয়ে ৩টি উইকেট লাভ করেন ইংলিশ পেসার স্যাম কারান।

১৮০ লক্ষ্যে খেলতে নেমে জনি বেয়ারস্টো ও বেন স্টোকসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে ৩৪ রান তুলতেই শুরুর তিন ব্যাটসম্যান হারিয়ে ফেলে দলটি। এর দলের হাল ধরেন বেয়ারস্টো ও বেন স্টোকস।

বেন স্টোকস ব্যক্তিগত ৩৭ রানে ফিরলেও শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বেয়ারস্টো। ৪৮ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন তিনি। এর মধ্যে ৯টি চার ও ৪টি ছক্কার মার ছিল।

অনবদ্য ইনিংসের জন্য ম্যাচসেরা হন বেয়ারস্টো।

Sharing is caring!