উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ডায়নামো কিয়েভের মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। যদিও তারকা ফুটবলার লিওনেল মেসিকে ছাড়াই ৪-০ গোলের জয় পায় কাতালানরা। আর এই জয়ে কোম্যানের শিষ্যরা নিশ্চিত করেছে সেরা ষোলোয় খেলাও।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে ‘জি’ গ্রুপের ম্যাচে ডায়নামোর মাঠে আতিথ্য নিয়ে ৪-০ গোলে জিতেছে মেসিহীন বার্সেলোনা। এর ফলে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপ থেকে পরের রাউন্ডে জায়গা করে নিলো দলটি। এদিন মার্টিন ব্র্যাথওয়েট দুটি ও সার্জিও ডেস্ত, অ্যান্টনিও গ্রিজম্যান একটি করে গোল করেছেন।

এই ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রামে রাখবেন এটি আগেই জানিয়েছিলেন বার্সা কোচ কোমান। শুধু মেসিই নয় কোমান নিয়মিত একাদশের প্রায় অর্ধেক ফুটবলারকেই দিয়েছিলেন বিশ্রাম। বলা চলে ডায়নামোর মাঠে স্বাগতিকদের বিপক্ষে প্রায় দ্বিতীয় সারির দলই নামিয়েছেন এই ডাচ কোচ।

তবে মাঠের পারফরম্যান্সে তার কোনো প্রভাবই পড়েনি। যদিও প্রথমার্ধে ডায়নামোর রক্ষণ ভাঙতে পারেনি গ্রিজমান, কৌতিনহো কিংবা ব্র্যাথওয়েটরা।

গোলশূন্য প্রথমার্ধের পর বিরতি কাটিয়ে ফিরে ম্যাচের ৫২ মিনিটে খাতা খোলে বার্সা। তরুণ পেদ্রির ক্রসে পাওয়া বল ব্র্যাথওয়েটের পা ঘুরে যায় ডেস্তের কাছে। মার্কিন ডিফেন্ডার গোল করতে ভুল করেননি। কাতালানদের জার্সি গায়ে এটি ডেস্তের প্রথম গোল।

এর পাঁচ মিনিট পর চলতি মৌসুমে প্রথমবারের মতো মাঠে নামা ডেনিশ ফরোয়ার্ড ব্র্যাথওয়েট ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের ৭০ মিনিটে ব্র্যাথওয়েটকে ডি বক্সে ফাউল করায় পেনাল্টি পায় বার্সা। সেখান থেকে সফল স্পট কিকে ম্যাচে নিজের জোড়া গোলে বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ব্র্যাথওয়েট। চলতি মৌসুমে প্রথমবারের মতো মাঠে নেমেই ২ গোল করেন এই ডেনিশ ফরোয়ার্ড।

ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে বড় জয় নিশ্চিত করেন গ্রিজম্যান। ফরাসি ফরোয়ার্ডকে বলের যোগানদাতা ছিলেন জর্ডি আলবা। আর বার্সার হয়ে চ্যাম্পিয়নস লিগে ফরাসি ফরোয়ার্ডের এটিই প্রথম গোল।

আর দলের বড় তারকা মেসিকে ছাড়াই ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কোম্যানের শিষ্যরা।

Sharing is caring!