লা লিগায় এক দশক পর স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তাও আবার বার্সার গোলরক্ষক আন্দ্রে টার স্টেগানের ভুলের কারণে। ফাঁকা পোস্ট পেয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ইয়ানিক কারাসকো।

শনিবার রাতে নিজেদের ঘরের মাঠে কাতালান ক্লাবটিকে ১-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো। ২০১১ সালে মাদ্রিদের ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর কোচ দিয়েগো সিমিওনে এই প্রথমবার বার্সেলোনাকে হারাতে সক্ষম হলো।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় অ্যাতলেটিকো মাদ্রিদ। বার্সার গোলরক্ষক আন্দ্রে টার স্টেগানের ভুলের সুযোগ নিয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ইয়ানিক কারাসকো। এ সময় বার্সার অর্ধে লম্বা পাসে বল পেয়ে যান কারাসকো। গোলপোস্ট ছেড়ে প্রায় মাঝ মাঠে এগিয়ে আসে স্টেগান। সেখানে স্টেগানকে ফাঁকি দিয়ে বল বের করে লম্বা শটে পোস্টে বল জড়ান কারাসকো।

বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি বার্সা। যদিও গোল শোধের একাধিক সুযোগ তারা পেয়েছিল। বিশেষ করে আঁতোয়ান গ্রিজমান। কিন্তু তার একটিও কাজে লাগাতে পারেননি।

অ্যাতলেটিকোর বিপক্ষে লিওনেল মেসিও সুবিধা করতে পারেননি। এদিন মেসি খুব একটা আতঙ্ক তৈরি করতে পারেননি প্রতিপক্ষের রক্ষণভাগে। তাতে জয়ও পাওয়া হয়নি রোনাল্ড কোম্যানের শিষ্যদের।

বহুল প্রতিক্ষীত এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে অ্যাতলেটিকোর। ৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে তারা অবস্থান নিয়েছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ১১ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের দশম স্থানে।

Sharing is caring!