ডেস্ক নিউজঃ উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে ছন্দ ধরে রেখেছে বার্সেলোনা। গ্রুপ পর্বে টানা দুই জয়ের পর এবার লিওনেল মেসি ও জেরার্ড পিকের গোলে দিনামো কিয়েভকে হারিয়েছে রোনাল্ড কোম্যানের দল।

গতকাল বুধবার ন্যু-ক্যাম্পে ‘জি’ গ্রুপের ম্যাচে দিনামোকে ২-১ গোলে হারিয়েছে বার্সা। প্রতিপক্ষের হয়ে একমাত্র গোলটি করেন ভিক্টর টিসাইহানকভ। এই জয়ের মাধ্যমে শেষ ষোলোর পথে নিজেদের অনেকটাই এগিয়ে নিল স্পেনের অন্যতম দলটি।

বার্সার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় বিপদেই পড়েছে দিনামো। নভেল করোনাভাইরাসের কারণে হারিয়েছে দলের ১৪ জন মূল খেলোয়াড়কে। অনেকটা নিচের সারির দল নিয়েই কাতালান ক্লাবটির মুখোমুখি হয় ইউক্রেনের দলটি। তবু একপর্যায়ে প্রতিপক্ষের মাঠে লড়াইটা জমিয়ে তুলেছিল। সুযোগ এসেছিল হার এড়ানোর। কিন্তু শেষ পর্যন্ত ব্যবধান কমাতে পারল না দিনামো।

এদিন ম্যাচে পঞ্চম মিনিটেই বার্সাকে এগিয়ে নেন মেসি। আর্জেন্টাইন তারকাকে ফাউল করা হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই পেনাল্টিতে স্কোরলাইন ১-০ করেন মেসি। চলতি লিগে এটি তাঁর তৃতীয় গোল। অবশ্য তিনটিই এসেছে পেনাল্টি থেকে।

দ্বিতীয় গোল পেতে বিরতির পর পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সাকে। ম্যাচের ৬৫ মিনিটে আনসু ফাতির ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন পিকে।

৭৫ মিনিটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে দেয় দিনামো। টিসাইহানকভের গোলে ব্যবধান কমায় অতিথিরা। কিন্তু শেষের দিকে রক্ষণ আগলে খেলা বার্সার প্রতিরোধ ভাঙতে পারেনি সফরকারীরা। ফলে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইউক্রেনের ক্লাবটিকে।

লিগে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে ফেরেন্সভারোসকে হারানো জুভেন্টাস ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। নিজেদের মধ্যে ড্র করা দিনামো ও ফেরেন্সেভারোসের পয়েন্ট এক করে। তৃতীয় স্থানে আছে দিনামো ও চতুর্থ স্থানে আছে ফেরেন্সেভারোস।

Sharing is caring!