রাজধানীর মগবাজারস্থ মধুবাগ এলাকা হতে “আনসার আল ইসলাম” এর ১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

গতকাল ২৫/১০/২০২০ ইং তারিখ ১৩.৪৫ ঘটিকায় র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল রাজধানীর হাতিরঝিল থানাধীন মগবাজারস্থ মধুবাগ এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর নিম্নোক্ত ০১ সক্রিয় সদস্য’কে গ্রেফতার করতে সমর্থ হয়।

(ক) মোঃ মিজানুর রহমান মিজান (৩০), জেলা-ঢাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ মিজানুর রহমান (৩০) নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয় এবং তার কাছ থেকে ‘আনসার আল ইসলাম’ এর বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, ল্যাপটপ, সিপিইউ, পেনড্রাইভ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আরও জানা যায় আসামী বিগত ০৩ বছর যাবত “আনসার আল ইসলাম” এর সাথে জড়িত এবং নিয়মিতভাবেই তার সহোচরদের সাথে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলো। গ্রেফতারকৃত আসামী পূর্বেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে “আনসার আল ইসলামে” এর সাথে জড়িত থাকার অপরাধে গ্রেফতার হয়েছিল। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গিয়েছে।

উক্ত গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহচরদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

Sharing is caring!