এইচ.এম.আবেদুজ্জামান জিহাদঃ বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে পুরনো রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ। ১৯৪৯ সালের ২৩শে জুন আওয়ামীলীগ প্রতিষ্ঠিত হয়।বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন,সংগ্রাম ও মুক্তিযুদ্ধে ভূমিকা রাখা একমাত্র রাজনৈতিক দল আওয়ামীলীগ। বর্তমানে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩,বঙ্গবন্ধু এভিনিউ এ অবস্থিত। ২০১৮ সালের ২৩শে জুন দলের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন এই স্থায়ী কার্যালয়ের উদ্বোধন করেন দলের সভানেত্রী শেখ হাসিনা।
দশতলা বিশিষ্ট এই ভবনটি আওয়ামীলীগের ইতিহাসের প্রথম স্থায়ী কার্যালয় এবং এটাই দেশের সকল রাজনৈতিক দলের ইতিহাসে সর্বাধুনিক দলীয় কার্যালয়। আধুনিকতার সকল ছোয়াই রয়েছে এ ভবনটিতে। পুরো ভবন জুড়েই রয়েছে ওয়াইফাই এর সংযোগ। আছে একটি আধুনিক পাঠাগার।সাজসজ্জাতেও কমতি নেই। কার্যালয়ের সামনে স্টিলের বড় অক্ষরে লেখা রয়েছে, ‘বাংলাদেশ আওয়ামী লীগ’। পাশেই দলীয় প্রতীক নৌকা। এছাড়াও দলীয় স্লোগান “জয় বাংলা জয় বঙ্গবন্ধু” লেখাও আছে স্টীলের উপর।
এত এত আধুনিকতা,সাজসজ্জা সবই ঠিক থাকার পরও যখন দেখা যায় দলীয় স্লোগান “জয় বাংলা” এর লাইটটি অকেজো তখন সৌন্দর্যতায় কমতি থেকেই যায়। দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায় লাইটটি অনেকদিন ধরেই অকেজো হয়ে রয়েছে। তারপরও এটিকে ঠিক করানোর কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। একজন দলীয় কর্মী বলেন, আমাদের অফিসে ভিতরে বাহিরে কোন কিছুতেই কোন কমতি নেই। সাজসজ্জা, আলোকসজ্জা সবকিছুই দৃষ্টিনান্দনিক।কিন্তু আমাদের দলীয় স্লোগান এর এই লাইটটিতে আলো না জ্বলার কারণে সামনের সৌন্দর্যতায় কিছুটা হলেও কমতি থাকছে। তার সাথে দলের আরো কয়েকজন কর্মী সহমত পোষণ করেন। তারা দলের দপ্তর সম্পাদকের প্রতি আকুল আবেদন জানান এ লাইটটিকে যেনো অতি দ্রুত ঠিক করা হয়।

Sharing is caring!