ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বহুল প্রত্যাশিত ওয়ার্কিং কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে বেলা ৩ ঘটিকায় মিটিং শুরু হয়ে প্রায় রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু আহমেদ মান্নাফি, সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির।
জানা যায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনার আলোকে কেন্দ্র ভিত্তিক কমিটি, ইউনিট কমিটি গঠনের আলোচনা ওঠে আসে। প্রাথমিক সিদ্ধান্ত হয় ওয়ার্ড ভিত্তিক কমিটি গঠনে দলীয় কাউন্সিলরদের মতামত ও নগর ভিত্তিক টিমের সমন্বয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
সূত্রমতে, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের আওতাধীন ইউনিয়ন থেকে ওয়ার্ডে যে ১৮টি ওয়ার্ড অন্তর্ভুক্ত হয়েছে সেগুলোতে আগে কমিটি গঠনে কাজ করা হবে। নগর থেকে বিশেষ টিম ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর (দলীয়) এক হয়ে প্রার্থী বাছাইয়ে কাজ করবে।
ধারাবাহিকভাবে ওয়ার্ড ও থানা কমিটিগুলো গঠন করা হবে বলে জানা গেছে। তবে দলীয় কাউন্সিলরা ওয়ার্ড বা থানায় দলীয় পদে আগামীতে প্রার্থী হওয়ার সুযোগ নেই বলেই কমিটি গঠনে তাদের মতামতে গুরুত্ব দেয়া হবে বলে অভিমত অনেকের।
উল্লেখ্য, বর্ধিত সভার মাধ্যমে আসন ভিত্তিক টিম গঠন করবে নগর দক্ষিণ আওয়ামী লীগ।

Sharing is caring!