রাজধানীর কামরাঙ্গীরচরে র‌্যাবের বিশেষ অভিযানে বিদেশি আগ্নেয়াস্ত্রসহ ডাকাতদলের ৫ সদস্য গ্রেপ্তার।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ০৫ জানুয়ারী, ২০২১খ্রিঃ তারিখ রাত অনুমান ০২:১০ ঘটিকার সময় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ডিএমপি’র কামরাঙ্গীরচর থানাধীন পশ্চিম রসুলপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্রসহ ডাকাতি প্রস্তুতিকালে ডাকাত দলের ০৫(পাঁচ) সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ ইকবাল (৩২), পিতা-মোঃ শাহ আলম চৌকিদার, সাং-জামালপুর, থানা-মূলাদী, জেলা-বরিশাল, ২। মোঃ সোহেল হোসেন @ মামুন(২৪), পিতা-মৃত আবুল হোসেন, স্থায়ী ঠিকানা-ভাসমান, ৩। মোঃ আরিফ হোসেন@অপু(২২), পিতা-মৃত আলম, সাং-হাটখোলা, থানা-লালমনিরহাট সদর, জেলা-লালমনিরহার, ৪। শেখ আহমেদ হোসেন@মুন্না(৪০), পিতা-শেখ আব্দুল হক, সাং-১২/১, সুনামগঞ্জ (নিজবাড়ী), রায়ের বাজার, থানা-হাজারীবাগ, ডিএমপি, ঢাকা ও ৫। মোঃ হায়দারুল ইসলাম @ সোহেল (৩৬), পিতা-মৃত আবুল হাসেম সরকার, সাং-৫৫/৩/১, শেরে বাংলা রোড, থানা-মোহাম্মদপুর, ডিএমপি ঢাকা বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ টি শুটার গান, ৬ রাউন্ড এ্যামুনেশন, ২ টি চাকু ও ২ টি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় সংঘবদ্ধভাবে যানবাহন থামিয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করতো বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

Sharing is caring!