ছাত্রলীগ নেতা রাকিব হত্যা মামলার আসামি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। আজ শনিবার ভোররাত ৪টার দিকে নাফ নদীর ১নং স্লুইচ গেট এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশিয় অস্ত্র ও দুই রাউন্ড বন্দুকের খালি খোসা উদ্ধার করা হয়। তবে নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে পারেনি বিজিবি।

টেকনাফ ২নং বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘নাফ নদীতে স্পিডবোট নিয়ে বিজিবির একটি বিশেষ দল টহল দেয়ার সময় দেখতে পায় একটি নৌকায় তিন ব্যক্তি মিয়ানমার জলসীমা পার হয়ে বাংলাদেশে প্রবেশ করছে। এ সময় টহলরত বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে ২ পাচারকারী মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে পালিয়ে যায়।

তিনি জানান, ‘পরে ঘটনাস্থল তল্লালি করে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে নৌকাসহ জব্দ করে বিজিবি সদস্যরা। তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। নিহত ব্যক্তির কোন পরিচয় পাওয়া যায়নি।’

এ সময় আহত দুই বিজিবি সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নিহত ব্যক্তির মৃতদেহ টেকনাফ থানার মাধ্যমে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

Sharing is caring!