বাংলাদেশ ও নেপাল জাতীয় ফুটবল দলের মধ্যকার দুই ম্যাচের ‘মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ’র প্রথম ম্যাচটি আজ শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৫টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। এ ম্যাচের মধ্য দিয়ে প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ।

আগামী ১৭ নভেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। সিরিজের দুটি ম্যাচই বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে।

এদিকে, সিরিজের জন্য দুটি ক্যাটাগরিতে টিকেট ছাড়া হয়েছে। ভিআইপি টিকেটের দাম জনপ্রতি ৫০০ টাকা এবং গ্যালারির টিকেট জনপ্রতি ১০০ টাকা।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’র সাথে দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস, সদ্য নিয়োগপ্রাপ্ত গোলরক্ষক কোচ লেস ক্লিভেলি এবং অন্য বিদেশি কোচিং কর্মীরা নেপালের বিপক্ষে সিরিজের আগে দলকে সাজিয়ে নিচ্ছেন। সিরিজের জন্য বাংলাদেশ ফুটবল দলের ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

ঘোষিত বাংলাদেশ দল :
গোলরক্ষক থাকবেন শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান। রক্ষণ ভাগে খেলবেন তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রিয়াদুল হাসান, রহমত মিয়া ও ইয়াসিন আরাফাত। মাঝ মাঠে খেলবেন আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা ও রাকিব হোসেন। আক্রমণ ভাগে খেলবেন মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, এমএস বাবলু ও সুমন রেজা।

Sharing is caring!