নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় আরো একটি সড়কে দৃষ্টি নন্দন তাল গাছের সারি গড়ে তোলার কাজ শুরু করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ইতোপূর্বে নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা সড়কে তিনি তালগাছের বাগান গড়ে তুলেছিলেন। তাঁর লাগালো সেই সারি-সারি তালগাছ এখন বড় হয়েছে। দৃষ্টি নন্দন সেই বাগান দর্শনীয় স্থান হিসেবেও গড়ে উঠেছে। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মানুষ ছুটে আসে ঘুঘুডাঙ্গায় তালগাছের দৃশ্য উপভোগ করতে। ৮০ দশকে গাছগুলো রোপন করেছিলেন সাধন চন্দ্র মজুমদার।

এবার তিনি নিয়ামতপুর উপজেলার তালামারা ব্রীজ থেকে ধানসুরা পর্যন্ত সড়কের দু’পাশে প্রায় ২০ হাজার তালগাছ রোপনের উদ্যোগ নিয়েছেন। আজ তালামারা ব্রীজ এলাকায় কর্মসূচীর উদ্বোধন করেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষা ও বজ্রপাত প্রতিরোধে দেশব্যাপী তালগাছ রোপনের নির্দেশনা দিয়েছেন জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবাহিকতায় বরেন্দ্র অঞ্চলে তালবীজ রোপনের কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। সুস্থ্য জীবন ও সুন্দর প্রকৃতি গড়ে তুলতে সকলকে বৃক্ষ রোপনের আহবান জানান তিনি।

কর্মসূচী উদ্বোধনকালে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, কৃষক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

দুপুরে মন্ত্রী নিয়ামতপুর উপজেলা আইন শৃঙ্খলা ও সমন্বয় সভায় যোগ দেন। এসময় বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরে বক্তব্য দেন। পরে নির্বাচনী এলাকার সাধারন মানুষের সাথে সাক্ষাৎ করে সকলের খোঁজ খবর নেন।

Sharing is caring!