ঘরের মাঠে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে জয় এবং শেষ ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে হার এড়াতে পারলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলা নিশ্চিত ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। এই সমীকরণ সামনে নিয়েই মাঠে নেমেছিল তারা। কিন্তু ওয়েস্ট হামের সঙ্গে ড্র করে মৌসুমের শেষদিনের জন্য সব নাটক জমিয়ে রাখল ইউনাইটেড।

বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের প্রথম ৩ মিনিটের মধ্যেই দুইবার ওয়েস্ট হাম গোলরক্ষক লুকাস ফাবিয়ানস্কিকে পরীক্ষা নিয়েছিল ইউনাইটেড। প্রথমে অ্যান্থনি মার্শিয়াল এবং এরপর ম্যাসন গ্রিনউডের শট শক্ত হাতে ঠেকিয়ে ম্যাচের শুরুতেই ওয়েস্ট হামকে পিছিয়ে পড়া থেকে বাঁচান ফাবিয়ানস্কি। কিন্তু স্রোতের বিপরীতে গিয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে স্পট কিকে ওয়েস্ট হামকে এগিয়ে দেন মিশেল আন্তোনিও।

তবে দ্বিতীয়ার্ধে সমতাসূচক গোল পেতে খুব একটা সময় লাগেনি ইউনাইটেডের। ৫১ মিনিটে বক্সের সামনে জটলার মাঝে মার্শিয়ালের কাছ থেকে নিখুঁত থ্রু পাস পান তিনি। বল দখলে নিয়ে এরপর বাঁ পায়ের জাদুকরী শটে বল যায় ওয়েস্ট হামের জালে জাড়িয়ে। এই গোলে দলকে সমতায় ফেরান ইউনাইটেডের ম্যাসন গ্রিনউড।

এরপর ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় ওয়েস্ট হামের নিয়ন্ত্রণে। তবে শেষ পর্যন্ত কোনও দলই আর গোলের দেখা পায়নি। এই ড্রয়ে আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে থাকা নিশ্চিত করেছে ওয়েস্ট হাম ইউনাইটেড।

অন্যদিকে আপাতত টেবিলের তিন নম্বরে থাকলেও চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে হলে লেস্টার সিটির বিপক্ষে আসরে নিজেদের শেষ ম্যাচে অনন্ত ১ পয়েন্ট পেতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

৩৭ ম্যাচে ১৭ জয়, ১২ ড্রয়ে ৬৩ পয়েন্ট তৃতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে ওয়েস্ট হাম ইউনাইটেড।

Sharing is caring!