প্রধানমন্ত্রীর আহ্বানে বৃক্ষরোপন কার্যক্রম অব্যাহত রেখেছন ছাত্রলীগ নেতা মেহেদী

মুজিববর্ষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে “মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো: মেহেদী হাসান” এর উদ্যোগে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত ”মুজিব বর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নগর দক্ষিণ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়। রাজধানী দক্ষিণের অন্তর্গত বিভিন্ন থানা ও থানা আওতাধীন এলাকায় প্রশাসনের সিনিয়র কর্মকতাদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন। ধারাবাহিকভাবে বৃক্ষরোপন করে যাচ্ছেন নগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি।

ওয়ারী বিভাগের ডিসি শাহ ইফতেখারকে সঙ্গে নিয়ে বৃক্ষরোপন করেন মেহেদী হাসান। স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীদের এ কাজে নিয়মিত অংশ নেওয়ার নির্দেশনাও দেন তিনি। রমনা মডেল থানায় সহকারী পুলিশ কমিশনার (রমনা জোন) এস এম শামীমকে নিয়ে একাধীক বৃক্ষরোপন করেন এই নেতা। যাত্রাবাড়ী থানায় সহকারী পুলিশ কমিশনার (ডেমরা জোন) রাকিব হাসানকে নিয়ে বৃক্ষরোপন করেন তিনি। তার লাগানো চারা গাছের তালিকায় ছিল-ঔষধি, ফলজ, বনজ, ভেষজসহ নানা ধরেনর গাছের চারা। পাশাপাশি সুন্দর্য বর্ধনের জন্য কিছু ফুলগাছও লাগানো হয়েছে।

এ বিষয়ে নগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো: মেহেদী হাসান বলেন, গাছ কেটে আবাস ভূমি করে, দিন দিন পরিবেশ হুমকির মুখে যাচ্ছে। যার ফলে বিশ্বের পরিবেশের উপর ভয়াবহ চাপ সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের মহান নায়ক, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা বির্নিমানে যে স্বপ্ন দেখেছিলেন, তারই আলোকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে সারাদেশে নেতাকর্মীদের বৃক্ষরোপন করার আহ্বান জানিয়েছেন। মুজিব বর্ষে বৃক্ষরোপণের গুরুত্ব দিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের এর আহ্বানে আমরা নগর দক্ষিণ ছাত্রলীগ প্রতিটি থানা ও ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছি। দেশের প্রতিটি অগ্রযাত্রায় ছাত্রলীগের ভূমিকা ছিল, আছে, থাকবে।

মেহেদী বলেন, পরিচ্ছন্ন নেতৃত্বের মাধম্যে একটি গ্রহণযোগ্য ছাত্রলীগ আলোচিত। মানবতার কল্যাণেও এ ছাত্রলীগ কাজ করছে।

Sharing is caring!