মুজিব শতবর্ষ উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রতিটি নেতা কর্মীকে অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলীয় সভাপতির নির্দেশে এবং কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর আহ্বানে সাড়া দিয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ব্যাপকভাবে বৃক্ষরোপন করেছে।

এদিকে, সারাদেশের স্থানীয় যুবলীগের নেতা কর্মীরা পহেলা আষাঢ় থেকে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করছে।

আজ ২৫নং ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি আনোয়ার ইকবাল সান্টুর আয়োজনে এ বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন নগর দক্ষিণ যুবলীগ।

ফলজ, বনজ, ওষুধির প্রায় শতাধিক চারা রোপন করে নগর যুবলীগ দক্ষিণ। লালবাগ ও চকবাজার থানাধীন প্রতিটি ওয়ার্ডের নেতৃবৃন্দের মাঝে যুবলীগ দক্ষিণ চারা বিতরন করেন। নগর দক্ষিণ যুবলীগ এ পর্যন্ত প্রায় ১১ হাজার বৃক্ষরোপন করেছে।

এ বিষয়ে নগর যুবলীগ দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, গাছ কেটে আবাস ভূমি করে দিন দিন পরিবেশ হুমকির মুখে যাচ্ছে। বিশ্বের পরিবেশের উপর ভয়াবহ চাপ সৃষ্টি হয়েছে। বাংলাদেশের মহান নায়ক, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা বির্নিমানে যে স্বপ্ন দেখেছিলেন, তারই আলোকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে সারাদেশে নেতাকর্মীদের বৃক্ষরোপন করার আহ্বান জানিয়েছেন। মুজিব বর্ষে বৃক্ষরোপণের গুরুত্ব দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খাঁন নিখিল এর আহ্বানে আমরা নগর দক্ষিণ যুবলীগ প্রতিটি ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছি। দেশের প্রতিটি অগ্রযাত্রায় যুবলীগের ভূমিকা ছিল, আছে, থাকবে।
রেজা বলেন, পরিচ্ছন্ন নেতৃত্বের মাধম্যে একটি গ্রহণযোগ্য যুবলীগ সারাদেশ ব্যাপী আলোচিত। মানবতার কল্যাণে এ যুবলীগ কাজ করছে।

Sharing is caring!