আনলিমিটেড নিউজ ডেস্কঃ পাকিস্তানে পাঞ্জাবের শেখুপুরায় ট্রেন বাসের সংঘর্ষে ২০ জন নিহত হয়েছেন। এতে আরও অনেকে আহত হয়েছেন। নিহতদের অধিকাংশই শিখ ধর্মাবলম্বী। শুক্রবার শেখুপুরার কাছে একটি রেল ক্রসিংয়ে শিখ তীর্থযাত্রীবাহী একটি বাসে চলন্ত ট্রেনের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে। খবর দ্যা ডন ও এএফপি’র।

জানা যায়, ফারুকাবাদ রেল স্টেশনের কাছাকাছি থাকা ওই ক্রসিং পেরোনোর সময় দুর্ঘটনা ঘটে। শিখ ধর্মাবলম্বীরা করাচি থেকে বাস যোগে লাহোরে ফিরছিলেন। এ সময় হুসেন এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ১৫ জন মারা যান। আহতদের হাসপাতালে নেওয়ার পথে চার জন এবং চিকিৎসাধীন অবস্থায় আরও ১ জন নিহত হন।

পাকিস্তান রেলওয়ের মুখপাত্রী কুরাতুল আইন বরেন, ‘ওই রেলওয়ে ক্রসিংয়ে গেট ছিল না। এমনকী কোনও প্রহরীও ছিল না। বাস চালক কোন দিকে না দেখেই রেলওয়ে ক্রসিং পার হওয়ার চেষ্টা করেন। সেই সময় প্রচণ্ড গতিতে ছুটে আসছিল হুসেন এক্সপ্রেস।’

এদিকে পাকিস্তান রেলওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা দোস্ত আলি লাহোরী জানান, এ ঘটনায় রেলের তিনজন জ্যেষ্ঠ কর্মকর্তার সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান শোক জ্ঞাপন করেছেন।

Sharing is caring!